ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিদেশিরা প্রতিটি ব্যাপারে অনৈতিক হস্তক্ষেপ করছে: কামরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
বিদেশিরা প্রতিটি ব্যাপারে অনৈতিক হস্তক্ষেপ করছে: কামরুল ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম বলেছেন, বিদেশিরা আমাদের প্রত্যেকটি ব্যাপারে নোংরা ও অনৈতিকভাবে হস্তক্ষেপ করছে। মনে হচ্ছে, বিশ্বে আর কোনো দেশ নেই।

বাংলাদেশই একটা মাত্র দেশ। তাদের দাবার গুটি হলো বাংলাদেশ। আর তাদের দাওয়াত দিয়ে আনছে বিএনপি।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট উপলক্ষে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কামরুল ইসলাম বলেন, বিচার সবার জন্য সমান। আইনের দৃষ্টিতে সবাই সমান। আইনের দৃষ্টিতে কাউকে আলাদা করে দেখার সুযোগ নেই। বিদেশিরা বিচার বন্ধ করার কথা না বলে বিচার পর্যবেক্ষণের কথা বলতে পারতেন। অং সান সু চি সহ আরও অনেক নোবেল বিজয়ীর বিচার হয়েছে। তখন তো আমরা এমন বিবৃতি দেখিনি।

তিনি আরও বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার নেই। তারপরও বিএনপি তত্ত্বাবধায়ক সরকার চায়। কারণ তারা সংবিধান মানে না। বিচার, আইন ও আদালত কোনকিছুই তারা মানে না। প্রধানমন্ত্রী বারবার ঘোষণা করছেন নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে। আর এ জন্য নির্বাচন কমিশনকে সরকার সর্বত্র সহযোগিতা করবে। এটা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি। তারপরও তারা মানে না। তারা বলছে, সেপ্টেম্বর-অক্টোবরে আন্দোলন বেগবান করবে। আন্দোলন বেগবান মানে অস্ত্রের ঝনঝনানি ও জঙ্গিদের আমদানি। কারণ, জনগণ তাদের সাথে নেই।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আজকে নতুন করে আবার দেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। আর এগুলো বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করছে। বাংলাদেশের উন্নয়ন এখনও অনেকেই সহ্য করতে পারে না। তাই যখনই বাংলাদেশ এগিয়ে যায়, তখনই আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ষড়যন্ত্র শুরু হয়ে যায়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাট্যজন ফালগুনী হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আওয়াল শামীম, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাতীয় কমিটির সদস্য অ্যাড. বলরাম পোদ্দার ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।