ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ভাষণ, নেতাকর্মীরা ঢাবি ক্যাম্পাসে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ভাষণ, নেতাকর্মীরা ঢাবি ক্যাম্পাসে

ঢাকা: ছাত্রলীগের সমাবেশে অংশ নিতে সারা দেশের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ইতোমধ্যে ঢাকা পৌঁছেছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকাল তিনটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হবে এ সমাবেশ।

ছাত্রলীগের পক্ষ থেকে এটিকে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ হিসেবে দেখাতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ ও সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা গেছে- আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য প্রতিটি প্রবেশপথে অবস্থান নিয়েছেন। সমাবেশস্থলে বাজানো হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিও বৃদ্ধি করা হয়েছে।

ঢাকার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাসে অবস্থান করছেন। ঢাকা জেলার নেতাকর্মীরা রাতে রওনা করে সকালে ঢাকা এসে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এসে নামছেন। ঢাকার বিভিন্ন ইউনিট সিটির বাস, মাইক্রোবাস নিয়ে টিএসসিতে আসছেন।

ঢাকার বাইরের বিভিন্ন জেলার ছাত্রলীগ নেতাকর্মীরা ঢাবির বিভিন্ন হলে অবস্থান নিয়েছেন। তাদের বহন করে আনা বাসগুলো ক্যাম্পাসের মল চত্বর, ইন্টারন্যাশনাল হল সংলগ্ন রাস্তা ও মুহসীন হল মাঠে পার্কিং করেছে।

নেতাকর্মীদের অনেকে প্রথমবারের মতো ঢাকায় এসেছেন। কুষ্টিয়া থেকে এসেছেন ছাত্রলীগ কর্মী ইমরান হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, আমাদের সংগঠনের ছাত্র সমাবেশে যোগ দিতে প্রথমবারের মতো ঢাকা এসেছি। প্রোগ্রাম শুরু হতে দেরি হবে, তাই বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক স্থানগুলো দেখছি।

অনেকেই হলের অতিথি কক্ষ, টিভি রুমে বিশ্রাম নিচ্ছেন। কেউ বা বাসের সিটেই ঘুমানোর চেষ্টা করছেন।

ছাত্রলীগের এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সভাপতি ও সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেনর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেবেন আওয়ামী লীগের নেতারা। দলের অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।