ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি

বরিশাল: বর্ণাঢ্য র‌্যালি সহ বিভিন্ন কর্মসূচিতে বরিশালে বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে।

শুক্রবার (০১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের সদররোডস্থ দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা বিএনপি।

বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে র‌্যালিটি নগরের প্রধান প্রধান কার্যালয় প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এরআগেপ্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল থেকে বরিশালের বিভিন্ন উপজেলা থেকে  বিএনপির নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও বাদ্যযন্ত্র নিয়ে দলীয় কার্যালয় প্রাঙ্গণে জড়ো হয়।

দলীয় কার্যালয়ের সামনে র‌্যালিপূর্বক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডডভোকেট জয়নুল আবেদীন।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নির্বাহী কমিটির সদস্য এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিনসহ অন্যান্য নেতারা।

আলোচনা সভায় বিএনপি নেতারা বলেন, এ সরকার বিএনপিকে ভয় পেয়ে গেছে। আর তাই বিএনপির যিনি হাল ধরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে আটক করে রেখেছেন। জিয়া পরিবারকে মামলা দিয়ে হয়রানি করছে। বিএনপি রাজপথে আছে থাকবে। আগামীতে এক দফার আন্দোলনের মধ্য দিয়ে এদেশে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আর এজন্য সবাইকে এক হয়ে রাজপথে আন্দোলন করতে হবে।

এদিকে বিএনপির কর্মসূচিকে ঘিরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয় নগরে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।