ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

এ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না: মিনু

রাজশাহী: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, বিএনপি জনগণের দল, গণতন্ত্রের দল। এ দল সর্বদা মানুষের উন্নয়নের কথা বলে।

তাই দেশের মানুষকে বাঁচাতে ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিএনপিসহ সমমনা দলকে নিয়ে বিএনপি একদফা কর্মসূচি ঘোষণা দিয়ে সরকার পতনের ডাক দিয়েছে। যার ফল পাওয়া শুরু হয়ে গেছে। এ সরকার আর কোনোভাবেই ক্ষমতায় থাকতে পারবে না।

১ সেপ্টেম্বর বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিনটি উপলক্ষে শুক্রবার আয়োজিত এক কর্মসূচিতে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

নানা আয়োজন ও কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে পালিত হয়েছে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। সকালে মালোপাড়ায় থাকা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিনু জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন।

এরপর শোভাযাত্রা বের করা হয়। রাজশাহী জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিকেলে মহানগরীর পৃথক দুটি জায়গায় শোভাযাত্রা বের হয়। প্রথমেই সাগরপাড়া মোড় থেকে শোভাযাত্রা বের করে জেলা বিএনপি। এরপর মহানগরীর বাটার মোড় থেকে শোভাযাত্রা বের করে মহানগর বিএনপি। শোভাযাত্রা দুটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। গোরহাঙ্গা রেলগেটে গিয়ে এ শোভাযাত্রা শেষ হয়।

মিনু বলেন, জাতি জেগে উঠেছে। আজ ঢাকায় ছাত্রলীগের সমাবেশ ছিল। তারা ৫ লাখ ছাত্রকে নিয়ে মিটিং করবে বলেছিল। কিন্তু তাদের সমাবেশে দুই হাজার কর্মীও হয়নি। ইঁদুরের গর্তে তারা ঢুকে গেছে। এ সরকার দেশের জনগণকে নিয়ে নতুন তামাশা শুরু করেছে। তবে এ তামাশা এখন আর চলবে না। শিগগিরই কঠোর আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় জানানো হবে।

কর্মসূচিতে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, সদস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলীসহ জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।