ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রূপগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মী নিয়ে প্রধানমন্ত্রীর সমাবেশে যোগদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
রূপগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মী নিয়ে প্রধানমন্ত্রীর সমাবেশে যোগদান ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: বহুল প্রতীক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশ যানবাহন চলাচলের জন্য উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২ সেপ্টেম্বর) উদ্বোধন উপলক্ষে বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে পুরনো বাণিজ্যে মেলার মাঠে আওয়ামী লীগের সুধী সমাবেশে অংশ নেবেন তিনি।

দলীয় সভাপতির সমাবেশে বড় জমায়েতের লক্ষ্য নিয়েছেন অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান রংধনু গ্রুপের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম। তার নেতৃত্বে রূপগঞ্জ থেকে ৫০ হাজার লোক ওই সমাবেশে যোগদান করেছেন।

শনিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় অবস্থিত জলসিঁড়ি প্রকল্পের ১০০ ফুট সড়ক ও পূর্বাচল উপশহরের ৩০০ ফুট সড়কে জমায়েত করে সেখান থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে সমাবেশের উদ্দেশ্যে রওনা দেন রংধনু গ্রুপের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম।

এরআগে, এদিন সকাল ৭টা থেকেই রূপগঞ্জ উপজেলার ভূলতা, গোলাকান্দাইল, মুড়াপাড়া, কায়েতপাড়া, দাউদপুর, ভোলাব, রূপগঞ্জ ইউনিয়ন ও কাঞ্চন এবং তারাব পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও পাড়া মহল্লা থেকে বিভিন্ন পরিবহন যোগে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দলে দলে জলসিঁড়ি প্রকল্পের ১০০ ফুট সড়ক ও পূর্বাচল উপশহরের ৩০০ ফুট সড়কে জমায়েত শুরু হয়। সমাবেশে অংশ নিতে সেখানে জমায়েত হয় উপজেলার প্রায় দুই শতাধিক মুক্তিযোদ্ধাও। এ সময় দলীয় স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে যোগদান করতে রূপগঞ্জের সর্বস্তরের মানুষ আনন্দে উল্লাসিত। সারাদেশের মতো রূপগঞ্জও উন্নয়নের জোয়ারে ভাসছে। রূপগঞ্জে পূর্বাচল উপশহর, মেট্রোরেল, বিভিন্ন আবাসন প্রকল্পসহ বিভিন্ন মেগাপ্রকল্প গড়ে উঠেছে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে। মেট্রোরেলের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে রূপগঞ্জের সমাবেশে প্রধান অতিথি হিসেবে আসেন। ওই জনসমাবেশে নেতাকর্মীদের উপস্থিত করে তা জনসমুদ্রে পরিণত করেছি। আজকের জনসমাবেশও জনসমুদ্রে পরিণত হবে। আমরা আজকের জনসভায় রূপগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মী নিয়ে অংশ নিচ্ছি।

তিনি বলেন, সামনে দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জের নৌকার মাঝি হিসেবে যে ব্যক্তিকেই মনোনীত করবেন, আমরা তার পক্ষেই কাজ করব। জননেত্রী শেখ হাসিনা যখন যে সময় এবং যে অবস্থায় ডাকেন আমরা সদা সর্বদা প্রস্তুত রয়েছি।

প্রধানমন্ত্রীর সমাবেশে অন্যান্যদের মধ্যে অংশ নেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক, রংধনু গ্রুপের পরিচালক ও জেলা পরিষদের সাবেক সদস্য মিজানুর রহমান মিজান, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের রাজনৈতিক মুখপাত্র শেখ সাঈদ, ভূলতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু দাউদ মোল্লা, যুবলীগ নেতা শফিকুল ইসলাম সফিক, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার টুকু, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সামসুল আলম, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মেম্বারসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।