ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুগপৎ আন্দোলন জালিমশাহীর পতনের উৎসবে পরিণত হবে: জাগপা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
যুগপৎ আন্দোলন জালিমশাহীর পতনের উৎসবে পরিণত হবে: জাগপা

ঢাকা: জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, বিএনপি ও ১২ দলীয় জোটসহ সরকার বিরোধী অন্যান্য জোটের যুগপৎ আন্দোলন এবার আওয়ামী লীগ জালিমশাহী সরকারের পতনের উৎসবে পরিণত হবে। এই ফ্যাসিবাদী সরকারের পতন দেখার জন্য শহর ও গ্রামের মানুষ আনন্দ উৎসব করার প্রস্তুতি নিচ্ছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে যুব জাগপার ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে "একদলীয় শাসন ব্যবস্থা ও দেশের গণতান্ত্রিক সংকটে যুবকদের করণীয় শীর্ষক আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ জুড়ে যখন গণতন্ত্রের পিপাসা লেগেছে তখন জনগণ ঘরে বসে থাকবে এটি ভাবা আওয়ামী লীগের জন্য চরম বোকামি হবে। আওয়ামী লীগ সরকারের উচিত দেশের যুগপৎ আন্দোলনকে স্বাগত জানিয়ে ও বিদেশিদের দাবী মেনে নিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। অন্যথায় অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি হলে আওয়ামী লীগ পালাবার পথ পাবে না।

জাগপার সভাপতি আরও বলেন, বাংলাদেশের একমাত্র নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস নোবেল পেলেন, শেখ হাসিনা নোবেল পেলেন না কেন? এ ক্ষোভ মেটাতে গিয়েই আজ দেশের গর্ব ড. মুহাম্মদ ইউনূস শেখ হাসিনা ও আওয়ামী লীগের প্রতিহিংসার শিকার।

তিনি যুব জাগপাসহ দেশের যুব সমাজকে আরেকটি নতুন ‘যুদ্ধের জওয়ান’ আখ্যা দিয়ে ফ্যাসিবাদী সরকারের বিরোধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বলেন, দেশের স্বাধীনতা আছে রক্ষা করো! গণতন্ত্র নেই যুদ্ধ করো! ভোটাধিকার নেই আদায় করো। তবেই জনগণের বিজয় ফিরে আসবে ইনশাআল্লাহ।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ সিরাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সাবেক ভিপি মুজিবুর রহমান, সাবেক প্রেসিডিয়াম সদস্য মো. হাসমত উল্লাহ, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, ঢাকা মহানগর জাগপার সহসভাপতি আশরাফুল ইসলাম হাসু, মো. জিয়া উদ্দিন, যুব জাগপার কেন্দ্রীয়  নেতা আশিক মোল্লা, আসাদুজ্জামান নূর, মো. দিদার উদ্দিন, বিলকিস আক্তার ও মাহফুজা বেগম।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।