ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিশু গৃহকর্মী হেনা হত্যার সুষ্ঠু বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
শিশু গৃহকর্মী হেনা হত্যার সুষ্ঠু বিচার দাবি

ঢাকা: রাজধানীর কলাবাগানে ১০ বছরের শিশু গৃহকর্মী হেনার হত্যার সুষ্ঠু বিচার ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন।  

বুধবার (৬ সেপ্টেম্বর) প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে সংগঠনের নেতারা এসব দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, একের পর এক গৃহকর্মী নির্যাতন ও হত্যার শিকার হচ্ছে। আন্দোলনের চাপে অপরাধীরা গ্রেপ্তার হলেও সুষ্ঠু বিচার ও শাস্তি না হওয়ায় গৃহকর্মী নির্যাতন কমছে না।  

এ সময় তারা শিশু গৃহকর্মী হেনাসহ সব গৃহকর্মী নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি গৃহকর্মীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া, অবিলম্বে আইএলও কনভেনশন ১৮৯ অনুস্বাক্ষর এবং শ্রম আইনে গৃহকর্মীদের অন্তর্ভুক্ত করার জোর দাবি জানান।

তাদের দাবি, গৃহকর্মীদের আইন না থাকায় হত্যাকারীরা গ্রেপ্তার হলো আইনের ফাঁক দিয়ে বেরিয়ে আসে।

জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের সভাপতি মমতাজ বেগমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুর্শিদা আখতার নাহারের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা মোস্তফা আলমগীর রতন, সাবেক সভাপতি আমেনা বেগম, যুগ্ম সম্পাদক কাজি রেনু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এসসি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।