ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সাহস নিয়ে রুখে দাঁড়ানোর আহ্বান গয়েশ্বরের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
সাহস নিয়ে রুখে দাঁড়ানোর আহ্বান গয়েশ্বরের

ঢাকা: সাহস নিয়ে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের উদ্যোগে এক প্রতিবাদ সভায় এ আহ্বান জানান তিনি।



‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ জি কে গউছসহ গ্রেপ্তারকৃত সব রাজবন্দির মুক্তির দাবিতে’ এ সভা অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে আমাদের বড় বড় জনসভা হয়, আমাদের অনেক নেতাকর্মী। সুতরাং আমরা যদি শুধু স্লোগানের মধ্যে সীমাবদ্ধ থাকি, নেতাদের প্রশংসা সূলভ বক্তব্যে দিয়ে নেতৃত্ব আকৃষ্ট করি, নিজের পদ বা অবস্থান কে শক্ত করার চেষ্টা করি, করতে পারবো। কিন্তু পরবর্তীতে আমরা পরাধীন থেকে থাকবো। আমরা মুক্তি পাবো না। এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে পারবো না। সুতরাং এখন যা কিছু করেন এবং করতে চান তা মুখে নয়, অন্তর থেকে ও সাহস নিয়ে আজকে ফ্যাসিস্টের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, আঘাত করলে পাল্টা আঘাত। এটা সারা দেশে ছড়িয়ে দিতে হবে। এটা যদি আমরা করতে পারি তাহলে আমাদের বাঁচা সম্ভব। আইয়ুব-ইয়াহিয়া অনেক শক্তিশালী ছিল। কিন্তু আজকে এই শেখ হাসিনা তত শক্তিশালী না। আর গত ৫১ বছরে বাংলাদেশে এত দুর্বল সরকার আর কখনো আসেনি। কেন দুর্বল, কারণ জনগণ দ্বারা নির্বাচিত নয়। তাই মনোবল শক্ত করে আমরা, এমন একটি অনৈতিক ও দুর্বল সরকারকে সঠিকভাবে যদি ধাক্কা দেই, এই সরকার টিকে থাকবে না। এটা আমার আত্মবিশ্বাস।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, আজকে জি কে গউছ এর মুক্তি চাচ্ছেন। তিনি বারবার রুখে দাঁড়িয়েছেন। আর বারবার রুখে দাঁড়ান বলেই সে আঘাতপ্রাপ্ত হয়। কিন্তু তার রুখে দাঁড়ানোর যে স্বভাব ও চরিত্র। সেই চরিত্রটা সে হারাই নাই।  

গয়েশ্বর বলেন, এখানে অনেক আইনজীবী আছেন, আপনাদের বিচারপতিরা বিচারের রায় দিতে ভুল করতে পারেন। বিচারের নামে অবিচার করতে পারেন। কিন্ত জনগণ কখনো বিচারে ভুল করে না। তাদের বিচার সবসময় সঠিক হয়।

আয়োজক সংগঠনের সভাপতি আইনুল হক রেজা শাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সারোয়ার আলম খানের সঞ্চালনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক শাম্মী আক্তার শিপা, লাখাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুল ইসলাম, ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের উপদেষ্টা জাকির হোসেন, এ কে এম রিপন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।