ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কৃষি মার্কেটে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
কৃষি মার্কেটে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি নেতারা

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সান্ত্বনা দিয়ে এলেন বিএনপি নেতারা।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় কৃষি মার্কেটে যায় বিএনপির একটি প্রতিনিধিদল।

এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

নেতারা মার্কেটে গিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত্বনা দেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে তাদের বিভিন্ন সমস্যার কথা তারা জানতে পারেন। তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দ্রুত পুনর্বাসনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

আব্দুস সালাম বলেন, আমরা এখনো জানি না, সরকার কিংবা সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না। তবে আমরা সরকারকে এবং সিটি করপোরেশনকে অনুরোধ করব, মোহাম্মদপুরে কৃষি মার্কেটে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিকভাবে যেন আর্থিক সহযোগিতা দেওয়া হয়।

তিনি বলেন, তারেক রহমানের পক্ষ থেকে আমি এবং তাবিথ আউয়ালসহ ঢাকা মহানগর বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের সমবেদনা দিতে এখানে এসেছি। ব্যবসায়ীদের যতটুকু সহযোগিতা করা যায়, তা দিতে আমরা চেষ্টা করব।  

এই অগ্নিকাণ্ডের পেছনে সরকারকে দায়ী করে তাবিথ আউয়াল বলেন, এই অগ্নিকাণ্ডের পেছনে আমি সরকারি লোকদেরকে দায়ী করছি। কোনো অগ্নিকাণ্ডের তদন্তের রিপোর্ট আজ পর্যন্ত আমরা কেউ দেখলাম না। রাতে আগুন দেওয়া এবং তদন্ত কমিটির রিপোর্ট না দেওয়ার সংস্কৃতি আমরা আজ থেকেই বন্ধ করে দিচ্ছি। এ দেশে রাতে যেভাবে ভোট হয়, একইভাবে রাতেও আগুন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।