ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মানুষ ঘুরে দাঁড়িয়েছে, এখনই পদত্যাগ করুন: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
মানুষ ঘুরে দাঁড়িয়েছে, এখনই পদত্যাগ করুন: ফখরুল

দিনাজপুর: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। সরকার তাদের ইচ্ছামতো ডিসি-ওসি নিয়োগ দিয়েছে, সব জায়গায় সরকারের মদদপুষ্ট কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে দিনাজপুর ট্রাক স্ট্যান্ডে তারুণ্যের রোডমার্চ পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দলকে হয়রানি করার জন্য মামলা হামলা দেওয়া হচ্ছে। ঢাকায় প্রতিদিন হাজার হাজার নেতাকর্মী আদালতে হাজিরা দিচ্ছেন।

তিনি বলেন, আমাদের একটাই দাবি, শেখ হাসিনার পদত্যাগ। তাই সরকারকে অনুরোধ জানাব, সময় থাকতে এখনই পদত্যাগ করুন। আজ সারা দেশের মানুষ জেগে উঠেছে। এই আন্দোলনের মাধ্যমে আমরা দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করব।

বিএনপির মহাসচিব আরও বলেন, এ সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এ সরকার নির্বাচিত সরকার নয়, তারা জোর করে ক্ষমতায় টিকে আছে। তারা আবারও একটি নির্বাচন করতে চায়, যেমন ২০১৪ এবং ২০১৮ সালের করেছিল। এবারও ভোট ছাড়া একইভাবে ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করছে। কিন্তু এবার আর সেটা হবে না। বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা পরিষ্কার করে বলছে, আপনার ওই জারিজুরি চলবে না। এবার আর বোকা বানানো যাবে না।

তিনি বলেন, সমস্ত রাজনৈতিক দল একত্রিত হয়েছি; বামফ্রন্ট, ইসলামী জোট সবার দাবি একটাই, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়।

মির্জা ফখরুল বলেন, আজকে বিচার ব্যবস্থা সম্পূর্ণ দলীয়করণ করা হয়েছে। খালেদা জিয়াকে একইভাবে সাজা দেওয়া হয়েছে। তারেক রহমানকেও একইভাবে সাজা দিয়ে নির্বাসনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, সরকারের আচরণে আজকে দেশের বাইরে থেকে বলা হচ্ছে, আগের দুটি নির্বাচনের মতো নির্বাচন হলে চলবে না। একটি গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচন হতে হবে। আজকের সমগ্র পৃথিবী বলছে, বাংলাদেশে গণতন্ত্র নেই। সে কারণে একটি নিরপেক্ষ নির্বাচন হতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।