ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশকে দখলমুক্ত করতে হবে: দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
দেশকে দখলমুক্ত করতে হবে: দুদু ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বর্তমান সরকার গায়ের জোরে, বন্দুকের জোরে, গুণ্ডামি করে দেশ দখল করে নিয়েছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশকে দখলমুক্ত করতে হবে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও আমান উল্লাহ আমানের মুক্তির দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলন।

অবস্থান কর্মসূচিতে শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার গায়ের জোরে, বন্দুকের জোরে, গুণ্ডামি করে দেশ দখল করে নিয়েছে। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের যে নির্বাচনের কথা তারা (সরকার) বলে, এগুলো কোনো নির্বাচন হয়নি। এসব নির্বাচনের কথা যাতে না বলা যায়, সেজন্য সাইবার সিকিউরিটি অ্যাক্ট করা হয়েছে। এই আইন মানুষের মুখকে বন্ধ করার জন্য। এত বড় অপকর্ম, দুর্নীতি ভাবা যায় না।

তিনি বলেন, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আইন-আদালত, শিক্ষাঙ্গন দখল করে নিয়েছে সরকার। এদের (সরকার) হাত থেকে দেশকে দখলমুক্ত করতে হবে। এরশাদের হাত থেকে দেশকে দখলমুক্ত করা হয়েছিল গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য৷ কিন্তু আবার গণতন্ত্রের মুখোশধারীরা শেখ হাসিনাকে সামনে এনে দেশকে দখল করে নিয়েছে।

তিনি আরও বলেন, এখন চারপাশে কথাবার্তা হচ্ছে এই সরকার আর থাকছে না। নিশ্চিতভাবে এই সরকার আর থাকছে না। খুব শীঘ্রই তাদের বিদায় নিতে হবে। সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যে এই সরকারকে বিদায় নিতে হবে এবং দেশে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হবে। ভালো নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনে কারা ক্ষমতায় আসবে, সেটা শেখ হাসিনা, আওয়ামী লীগ ও তার সহযোগীরা জানেন।

দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আসিফা আশরাফি পাপিয়া, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ আলমগীর হোসেন, সাবেক সংসদ সদস্য নূর আফরোজ জ্যোতি, মৎস্যজীবী দলের সদস্য আব্দুর রহিম।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।