ঢাকা, বৃহস্পতিবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৭ ডিসেম্বর ২০২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে বিএনপির রোড মার্চ, বিকেলে সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
সিলেটে বিএনপির রোড মার্চ, বিকেলে সমাবেশ

সিলেট: সরকারের পদত্যাগের দাবিতে আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রোড মার্চ করবে বিএনপি। এর আগে চারটি জেলায় (ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার) রোড মার্চ শেষে বিকেলে নগরের আলিয়া মাদরাসা ময়দানে রোডমার্চ পরবর্তী সমাবেশ করবে দলটি।

যদিও সিলেট আলীয়া মাঠে রোড মার্চ পরবর্তী সমাবেশের অনুমতি দেয়নি সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। তাই পুলিশি বাধার আশঙ্কাও করা হচ্ছে।

যদিও এর মধ্যেই সব ধরনের প্রস্তুতি শেষ করেছে স্থানীয় বিএনপি। জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত এ সমাবেশ শুরু হবে বিকেল ৪টায়। এতে অন্তত ৫০ হাজার মানুষের সমাগম ঘটাতে চেষ্টা করছে বিএনপি।

স্থানীয় নেতৃবৃন্দ জানিয়েছেন রোডমার্চ কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

স্থানীয় বিএনপির একটি সূত্র জানায়, নগরের আলিয়া মাদরাসা মাঠে সমাবেশ করতে এসএমপি পুলিশকে অবহিত করে সহযোগিতা চেয়ে লিখিত আবেদন করা হয়েছে গত সোমবার। কিন্তু পুলিশের তরফ থেকে বিএনপিকে কোনো উত্তর দেওয়া হয়নি।

সিলেটে সমাবেশ সফলে ও পর্যাপ্ত লোকসমাগম নিশ্চিত করতে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি হিসেবে গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) নগর ও উপজেলাগুলোয় দিনভর লিফলেট বিতরণ, খণ্ড বৈঠক ও মাইকিং করা হয়েছে। এছাড়া একটি রেস্তোরাঁয় বৈঠক করে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া হয়।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, রোডমার্চ ও সমাবেশ সফল করতে সিলেটে বিএনপির ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রস্তুতিমূলক বৈঠক, গণসংযোগ, লিফলেট বিতরণ, মাইকিংসহ প্রচারণামূলক নানা কর্মসূচি পালন করছেন।

এ বিষয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, রোডমার্চ ও সমাবেশ সফলে মঞ্চ তৈরিসহ সব ধরনের প্রস্তুতি রয়েছে। রোডমার্চ পরবর্তী সমাবেশ ঘিরে সর্বোচ্চসংখ্যক মানুষের উপস্থিতি থাকবে।

সমাবেশ ঘিরে পুলিশি বাধার আশঙ্কা নিয়ে কাইয়ুম বলেন, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনে সংগ্রামে বিশ্বাসী। সরকারের পদত্যাগ না হওয়া পর্যন্ত বিএনপি সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে। রোডমার্চ সমানে রেখে পুলিশ এখন পর্যন্ত কোনো বাঁধা দেয়নি। তারপরও আমাদের একটি আশঙ্কা থেকে যায়।

জানা গেছে, সকাল ১০টায় কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরে সংক্ষিপ্ত সমাবেশ করে রোডমার্চ শুরু করবে বিএনপি। রোডমার্চে বাস, মিনিবাস, প্রাইভেট কার, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন থাকবে। প্রতিটি যানবাহনেই বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা থাকবেন। এ সময় ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়ে, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং মৌলভীবাজারের শেরপুরে সমাবেশ হবে। সর্বশেষ সমাবেশটি হবে সিলেট নগরের চৌহাট্টা আলিয়া মাদরাসা মাঠে।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।