ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সিলেটে বৃষ্টির বাগড়ায় বিএনপির রোডমার্চ-সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
সিলেটে বৃষ্টির বাগড়ায় বিএনপির রোডমার্চ-সমাবেশ ছবি: বাংলানিউজ

সিলেট: আওয়ামী লীগ সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির রোড মার্চ সিলেটে পৌঁছার কথা বিকেল ৪টায়। নগরের আলিয়া মাদরাসা মাঠে সমাবেশের জন্য প্রস্তুত করা হয় মঞ্চ।

বিকেল ৫টার সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হওয়ার কথা। কিন্তু দলটির রোডমার্চ ও সমাবেশে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসলেও থেমে থেমে বৃষ্টি হওয়ার কারণে মাঠে অবস্থান নিতে পারছে না।

অন্যদিকে, বৃহস্পতিবার সকালে ভৈরবের দুর্জয় মোড় বাসস্ট্যান্ড থেকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে রোডমার্চটি শুরু হয়। ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজারের শেরপুর হয়ে এরপর সিলেটের আলিয়া মাদরাসা মাঠে বিকেল ৪টায় পৌঁছার কথা। কিন্তু সন্ধ্যা ৬টায়ও সমাবেশস্থলে পৌঁছাতে পারেনি রোডমার্চটি।

সরেজমিন দেখা গেছে, সমাবেশ মঞ্চের সামনে নেতাকর্মী ও সাংবাদিকরা ভিড় করলেও বৃষ্টির মঞ্চের সামনের চেয়ারগুলো খালি পড়ে আছে। বৃষ্টির বাগড়ায় অনেকে আশপাশের ভবন, হাসপাতাল ও দোকানপাটে আশ্রয় নিয়েছে। অবশ্য কর্দমাক্ত মাঠেও অনেককে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আর নেতাকর্মীকে মাঠে ধরে রাখতে মঞ্চে তখন গান বাজানো হচ্ছিল।

অবশ্য কর্মসূচি সফলে মাগরিবের নামাজের আগেও নগরীর আলিয়া মাদরাসা মাঠে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছিলেন নেতাকর্মীরা। মাইকে তখনও ঘোষণা করা হয় রোডমার্চটি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ সমাবেশ শেষ করে মৌলভীবাজারের শেরপুরে অবস্থান করছে।

এরআগে, বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে ভৈরব বাসস্ট্যান্ডে উদ্বোধনী সমাবেশের পর ১৬০ কিলোমিটার দীর্ঘ পথে রোডমার্চ শুরু হয়।

রোডমার্চ পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করবেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গয়েশ্বর চন্দ্র রায় ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।