ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ লুটেরা, দেশের জন্য সরকারের ভালোবাসা নেই: ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
আ. লীগ লুটেরা, দেশের জন্য সরকারের ভালোবাসা নেই: ফারুক

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘লুটেরা’ আখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক বলেছেন, এ সরকারের বাংলাদেশের প্রতি যতটুকু ভালোবাসা থাকা দরকার, তা নেই।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফারুক।

সেখানে এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির আয়োজন করে জিয়া প্রজন্ম দল।

জয়নাল আবদীন ফারুক বলেন, বাংলাদেশের অর্থনীতিকে যারা পঙ্গু করে দিয়েছে, আজকে সেই সরকার আমাদের প্রিয় নেত্রীকে অসত্য মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখেছে। আমরা আর সরকারের কাছে দাবি করবো না। বাংলাদেশের মানুষ জেগেছে। আন্দোলনে সম্পৃক্ত হচ্ছে।

আমাদের দাবি কখন শেখ হাসিনার সরকার পদত্যাগ করবে? কখন মৃত মানুষের ভোট থেকে বাংলাদেশ রক্ষা পাবে? বাংলাদেশের মানুষ কখন স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পারবে? বাংলাদেশ থেকে গত ১৪ বছরে যারা টাকা লুট করে নিয়ে গেছে, সেই টাকা ফেরত আনার সময় কখন হবে?

তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান বলেছেন, বিএনপি ক্ষমতার জন্য নয়। বিএনপি আন্দোলনে নেমেছে, ‘আমার ভোট আমি দেব’ এই অধিকার প্রতিষ্ঠার জন্য। তাই আমার নেতা তারেক রহমান ১০ হাজার কিলোমিটার দূর থেকে বক্তব্য দিয়ে যাচ্ছেন বাংলাদেশের মানুষের জন্য।

এ সময় তিনি খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান।

জিয়া প্রজন্ম দলের চেয়ারম্যান অ্যাডভোকেট পারভীন কাওসার মুন্নীর সভাপতিত্বে ও মহাসচিব মো. সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ওহাব, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, নবীন দলের সাধারণ সম্পাদক সোহেল রানা, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।