ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দ্রব্যমূল্য কমানো-সরকারের পদত্যাগ দাবিতে সিপিবির একাংশের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
দ্রব্যমূল্য কমানো-সরকারের পদত্যাগ দাবিতে সিপিবির একাংশের সমাবেশ

ঢাকা: দ্রব্যমূল্য কমানো, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির (মার্কসবাদী) একাংশ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ করেন দলটির নেতারা।

সমাবেশে সভাপতির বক্তব্যে সিপিবির সভাপতি এম এ সামাদ বলেন, দেশে গণতন্ত্র নেই। একদলীয় ভয়াবহ ফ্যাসিবাদী দুঃশাসনে জনগণ আজ আতঙ্কিত। আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে নির্বাচিত হয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় এলেও ২০১৪ ও ২০১৮ সালে ভোট ডাকাতি করে বলপূর্বক রাষ্ট্রীয় ক্ষমতায় আছে। এই সরকার দেশে গণতন্ত্র হত্যা করে একদলীয় ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। দেশে গুম, খুন, চাঁদাবাজি, সিন্ডিকেট, লুটপাট, দুর্নীতি ও অর্থপাচার চলছে। চাল-ডালসহ সব ধরনের নিত্যপণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বিশেষ করে শ্রমিক শ্রেণীর মানুষ আজ দিশেহারা।

এ সময় পার্টির সাধারণ সম্পাদক সাহিদুর রহমান, সদস্য মোস্তফা আল খালিদ, সামছুল হক সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম, প্রচার সম্পাদক তারেক ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব থেকে পল্টন মোড় হয়ে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।