ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খুলনায় বিএনপির সমাবেশ মঞ্চ প্রস্তুত, আসছেন নেতা-কর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
খুলনায় বিএনপির সমাবেশ মঞ্চ প্রস্তুত, আসছেন নেতা-কর্মীরা

খুলনা: সরকার পতনের এক দফা দাবিতে ঝিনাইদহ থেকে শুরু করে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলা হয়ে ১৬০ কিলোমিটার ঘুরে খুলনার শিববাড়ি মোড়ে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হবে বিএনপির রোডমার্চ কর্মসূচি। সমাবেশের জন্য মঞ্চও প্রস্তুত করা হয়েছে।

বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। এই সমাবেশকে ঘিরে অতীতের সবচেয়ে বড় জনসমাগমের চেষ্টা করছে খুলনা মহানগর ও জেলা বিএনপি।

বিএনপি নেতারা বলছেন, বিএনপির প্রায় প্রতিটি রাজনৈতিক সমাবেশে পুলিশ ও ক্ষমতাসীন দলের কর্মীদের বাধা ও হামলার শিকার হতে হয়েছে। । তবে এবারের রোডমার্চ কর্মসূচি বাধাহীন ও শান্তিপূর্ণভাবে আয়োজন করা গেছে।

দুই দিন আগেই সমাবেশের অনুমতি পেয়েছে দলটি। সমাবেশের মাইক ব্যবহার, গাড়ির রুটসহ অন্যান্য বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশও সহযোগিতা করছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের সাবেক জি,এস মশিউর রহমান যাদু বলেন, খুলনা বিভাগীয় তারুণ্যের রোড মার্চকে স্বাগত জানাতে খুলনার জনগণ প্রস্তুত হয়ে আছে। মঞ্চ নির্মাণ কাজ শেষ। সারারাত এখানে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এখন আশপাশের জেলা থেকেও দলীয় ও সাধারণ মানুষ আসতে শুরু করেছেন। এই ভোট চোর, জুলুম, নির্যাতনের ফ্যাসিবাদী সেলফি সরকারকে না বলতে সাধারণ জনগণ মুখিয়ে আছেন। এই তারুণ্যের ঢেউ সামলানোর মতো ক্ষমতা ফ্যাসিবাদের নেই।  

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, অতীতের বিভাগীয় মহাসমাবেশ, তারুণ্যের সমাবেশের চেয়ে জনসমাগম বেশি হবে। বিএনপির আন্দোলনে সাড়া দিয়ে সাধারণ মানুষ রাজপথে নেমে এসেছেন। আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার চুরি করেছে। জনগণ এবার আর ভোট চুরি করতে দেবে না।  

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মীর্জা আব্বাস, বিশেষ অতিথি থাকবেন বাবু গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

সমাবেশে সভাপতিত্বে করবেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা। পরিচালনা করবেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।