ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খুলনায় কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
খুলনায় কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

খুলনা: মিছিল আর স্লোগানে মুখর খুলনা নগরী। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা শিববাড়ী মোড় সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।

বিকেল ৪টা ৪৫ মিনিট অতিক্রম করলেও আনুষ্ঠানিকভাবে খুলনা বিভাগীয় সমাবেশ শুরু হয়নি। তবে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) শিল্পীরা মঞ্চে সংগীত পরিবেশন করছেন।

বিএনপির সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল ও ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে কোনো ধরনের বাধা ছাড়াই সমাবেশস্থলে এসে পৌঁছাচ্ছেন।

এর আগে দুপুর পৌনে ১২টায় বিএনপির রোডমার্চ ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে শুরু হয়। মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলা হয়ে ১৬০ কিলোমিটার ঘুরে সমাবেশস্থলে এসে পৌঁছাবে রোডমার্চটি। খুলনা জেলার ফুলতলা উপজেলায় রোডমার্চকে স্বাগত জানাবেন খুলনার নেতাকর্মীরা। সেখান থেকে গাড়িবহর প্রধান সড়ক দিয়ে শিববাড়ীর মোড়ে পৌঁছাবে।

সমাবেশস্থলসহ মহানগরীর প্রধান সড়কে তোরণ নির্মাণ করা হয়েছে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে প্রধান প্রধান সড়ক। পাঁচটি ট্রাকের ওপর মঞ্চ তৈরি করা হয়েছে। সমাবেশের চারদিকে চারটি সড়কের প্রায় ৫০০ মিটার এলাকায় মাইক লাগানো হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি রয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মীর্জা আব্বাস। বিশেষ অতিথি রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

সমাবেশে সভাপতিত্বে করছেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা। পরিচালনা করছেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।