ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

চাঁদের সাজার রায় প্রত্যাখ্যান বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
চাঁদের সাজার রায় প্রত্যাখ্যান বিএনপির

রাজশাহী: রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে দেওয়া রায় প্রত্যাখ্যান করেছে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি।  

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা এ রায় প্রত্যাখানের ঘোষণা দেন।  

এর আগে রোববার (২৪ সেপ্টেম্বর) রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে প্রতারণার মামলায় তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। ওই রায়ের প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা মিনু বলেন, রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত স্বাধীন বিচার বিভাগের বিচারকের মতো আচরণ করেননি। তাদের কাছে মনে হয়েছে জেলা বিএনপি নেতা আবু সাইদ চাঁদের নির্বাচনী এলাকার প্রতিপক্ষ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে খুশি করতেই এ ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। তাই রায়টি তাদের কাছে অপ্রত্যাশিত ও গ্রহণযোগ্য নয়। আবু সাঈদ চাঁদ রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি প্রার্থী হয়েছিলেন। তাই ওই আসনের সরকারদলীয় এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী  বিচার প্রক্রিয়া কোনো না কোনোভাবে প্রভাবিত করেছেন বলেও ঘোর অভিযোগ তোলেন তিনি।

এ সময় মিনু শিগগিরই আবু সাঈদ চাঁদকে কারামুক্ত করে নিয়ে আসবেন বলে জানান। আর কেবল তাই নয়, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের সবাইকে কারামুক্ত করে আনবেন বলেও দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলন থেকে মিনু সাজাপ্রাপ্ত চাঁদের মুক্তির দাবিতে আগামী ১ অক্টোবর মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, সদস্য দেবাশীষ রায় মধু, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশীদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।