ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আমিনবাজারে বিএনপির সমাবেশে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
আমিনবাজারে বিএনপির সমাবেশে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা

সাভার (ঢাকা): রাজধানীর প্রবেশমুখ আমিনবাজারে সরকার পতনের একদফা দাবিতে পূর্বঘোষিত বিএনপির সমাবেশে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।  

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে দেখা গেছে, আমিনবাজার চিশতিয়া ফিলিং স্টেশন সংলগ্ন মিরপুর মফিদ ই আম কলেজের মাঠে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

দুপুর ২টা থেকে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর আমিনবাজার চিশতিয়া ফিলিং স্টেশন সংলগ্ন আজকের এ সমাবেশটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে অনুমতি না মেলায় ও পুলিশের বিরুদ্ধে সমাবেশের মঞ্চ ভেঙে ফেলার অভিযোগ তুলে সেদিনের সমাবেশ বাতিল করে দলটি।

সমাবেশস্থলে উপস্থিত রয়েছেন- ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায়, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমিসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো।  

ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি বলেন, সমাবেশটি গত ২৫ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল। কিন্তু সমাবেশের আগের রাতে আমাদের স্টেজ ভেঙে দেওয়া হয়েছে। এবারও আমাদের অনুমতি দেওয়া হয়েছে গতকাল রাত ১২টার দিকে। যার কারণে আজ সকাল থেকে আমাদের স্টেজ নির্মাণ শুরু করতে হয়েছে।

তিনি বলেন, সরকার মূলত চায় লেইট করাতে যেন আমরা ভালোভাবে প্রোগ্রাম অরগানাইজ করতে না পারি। যার কারণে গতকাল রাত ১২টার দিকে আমাদের অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু আজকে আমরা সার্বিকভাবে প্রস্তুত। ইতোমধ্যে আমাদের নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। নির্ধারিত সময়ে আমাদের সমাবেশ শুরু হবে।  

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলের আশপাশে ব্যাপক সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। যদিও সমাবেশকে কেন্দ্র করে পুলিশের ব্যাপক উপস্থিতি ও কার্যক্রম নিয়ে পুলিশের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

উপস্থিত রয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আব্দুল্লাহেল কাফী, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শাহিদুল ইসলাম, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা দীপক চন্দ্র সাহাসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩ 
এসএফ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।