ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নিত্যপণ্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে: বাবলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
নিত্যপণ্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে: বাবলা

ঢাকা: নিত্য প্রয়োজনীয় সব পণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) নিজ নির্বাচনী এলাকা ঢাকা-৪ আসনের কদমতলী থানার মুরাদপুরে ৫২ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাবলা বলেন, নিত্য প্রয়োজনীয় সব পণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে সাধারণ মানুষ বিশেষ করে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। সরকার বিভিন্ন পণ্যের দাম বেঁধে দিচ্ছে। অথচ এই নির্দেশনা অসাধু-মুনাফালোভী ও অবৈধ মজুদদাররা শুনছে না। তাদের খুঁটির জোর কোথায় জানি না। কেনই বা সরকার ঐ অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে নিত্যপণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে পারছে না, তা বোধগম্য নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক সহযোগিতায় বিগত ১০ বছরের আমার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার তাপস সাহেবও উন্নয়ন কর্মকাণ্ডে সার্বিক সহযোগিতা করেছে। সারা বাংলাদেশেই শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন হয়েছে। কিন্তু দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ এখন উন্নয়নের প্রশংসা না করে সরকারের সমালোচনা করছে। গুটি কয়েক অসাধু ব্যবসায়ী, যারা সিন্ডিকেট করে সাধারণ মানুষের নিত্য পণ্যের দাম বাড়িয়ে দিয়ে মানুষের কষ্টের কারণ হয়ে দাঁড়াচ্ছে তাদের বিরুদ্ধে সরকারের উচিত কঠোর আইনি ব্যবস্থা নেওয়া। কিন্তু অদৃশ্য কারণে সরকার তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

৫২ নম্বর ওয়ার্ড জাপার সভাপতি হাসান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে, কদমতলী থানার সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন মিন্টু, ৫২ নম্বর ওয়ার্ড জাপার সিনিয়র সহ-সভাপতি কফিল উদ্দীন কফু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন ও কদমতলীর থানার যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম আকাশ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।