ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

কিশোরগঞ্জ অভিমুখে রোডমার্চে নিরাপত্তা চায় বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
কিশোরগঞ্জ অভিমুখে রোডমার্চে নিরাপত্তা চায় বিএনপি

ময়মনসিংহ: রোববার (১ অক্টোবর) কিশোরগঞ্জ অভিমুখে ময়মনসিংহ বিভাগীয় রোডমার্চ করবে বিএনপি। এই রোডমার্চে প্রশাসনের সহযোগিতা ও নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে রোডমার্চের সমন্বয়ক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১টায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এই সহযোগিতা ও নিরাপত্তা দাবি করেন।

বর্তমান সরকারের পদত্যাগ ও সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ১৪৪ কিলোমিটার দীর্ঘ এই রোডমার্চ করবে ময়মনসিংহ বিভাগীয় বিএনপি। এতে ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর ও কিশোরগঞ্জ বিএনপির নেতাকর্মীরা অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আগামীকাল সকাল সাড়ে নয়টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার বগারবাজারে গণসমাবেশের মধ্যদিয়ে শুরু হবে এই রোডমার্চ। সেখান থেকে রোডমার্চের গাড়িবহর ময়মনসিংহের ব্রিজ মোড় হয়ে গৌরীপুর, ঈশ্বরগঞ্জ ও নান্দাইল উপজেলা হয়ে কিশোরগঞ্জ যাবে। এই রোডমার্চটি পথসভা ও কয়েকটি জনসমাবেশ করবে।

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে এই বিএনপি নেতা বলেন, বিএনপির শান্তিপূর্ণ রোডমার্চ সফল করতে আমরা পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করছি। সেইসঙ্গে আমার তাদের কাছে নিরাপত্তাও দাবি করছি। আশা করছি তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এ সময় বিগত এক মাসে ময়মনসিংহ জেলায় ২৬২ জন নেতাকর্মীকে মিথ্যা ও গায়েবী মামলায় গ্রেপ্তার করা হয়েছে দাবি করে প্রিন্স আরও বলেন, স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী অগণতান্ত্রিক সরকারের নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দমন-পীড়ন চালিয়ে এই আন্দোলনকে বন্ধ করতে চায়। এ কারণে তারা নিয়মিত সাড়াশি অভিযান চালাচ্ছে। একের পর এক মিথ্যা মামলা দায়ের করে নেতাকর্মীদের গণগ্রেপ্তার করছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।  

এ সময় আরও উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, আকতারুল আলম ফারুক, অধ্যাপক শেখ আমদাজ আলী, অ্যাডভোকেট এম.এ হান্নান খান, একেএম মাহবুবুল আলম, শামীম আজাদ, বিএনপি নেতা ইয়াসের খান চৌধুরী।

জানা যায়, বিএনপির পূর্বঘোষিত এই রোডমার্চের নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, মো. নজরুল ইসলাম খান ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।