ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বুধবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
বুধবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ঢাকা: আগামী বুধবার (৪ অক্টোবর) দুপুরে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   তিনি বর্তমানে যুক্তরাজ্যের লন্ডনে অবস্থান করছেন।

এর আগে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে প্রথমে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পরে ওয়াশিংটন যান শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, লন্ডন থেকে আগামী ৪ অক্টোবর দুপুরে প্রধানমন্ত্রী ঢাকায় এসে পৌঁছবেন।

রোববার (১ অক্টোবর) দলের সম্পাদকমণ্ডলীর যৌথসভায় এ তথ্য জানান কাদের।

প্রধানমন্ত্রী দেশে ফেরার পর বিমানবন্দরে তাকে সংবর্ধনা দেওয়ার আয়োজনের কথা চিন্তা করছিলেন আওয়ামী লীগ নেতারা।   লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রীকে বিষয়টি জানান ওবায়দুল কাদের। কিন্তু শেখ হাসিনা সেটি নাকচ করে দেন বলেও জানান সেতুমন্ত্রী।

সভায় ওবায়দুল কাদের বলেন, জনসমাগমে মানুষের দুর্ভোগ হবে। দুর্ভোগ সৃষ্টি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো সংবর্ধনা নিতে চান না; এটা তিনি আমাকে জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতিমধ্যে বেশ কিছু অর্জন রয়েছে। প্যান্ডেমিকের কারণে গত কয়েক বছর আমরা তাকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা ব্যবস্থা করতে পারিনি। আমাদের নেতারা, আমরা এই বিষয়টি চিন্তা করেই প্রস্তুতি নিচ্ছিলাম কিন্তু তিনি রাজি হননি।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এসকে/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।