ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিদেশে খালেদার চিকিৎসায় সরকার আইনের ফাঁক-ফোকর দেখাচ্ছে: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
বিদেশে খালেদার চিকিৎসায় সরকার আইনের ফাঁক-ফোকর দেখাচ্ছে: ফখরুল

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া বিনা চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। বিদেশে তার চিকিৎসার ক্ষেত্রে সরকার আইনের ফাঁক-ফোকর দেখাচ্ছে; ক্ষমতা চিরস্থায়ী করার জন্য তাকে বিদেশে নিতে দিচ্ছে না।

 
 
সোমবার (২ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর কানের সমস্যার কারণে আমেরিকায় গিয়েছিলেন। অথচ খালেদা জিয়ার বেলায় আইনের মারপ্যাঁচ দেখানো হচ্ছে। আওয়ামী লীগ চায়, দেশে আর কোনো বিরোধীদল না থাকুক।  

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, সাধারণ মানুষের বড় বড় উন্নয়ন প্রকল্পে কোনো লাভ নেই, তারা চায় শান্তিমতো দুবেলা পেট ভরে খেতে। ১৯৭৪ সালে আপনারা দেশে দুর্ভিক্ষ এনেছিলেন। আর জিয়াউর রহমান সেই দুর্ভিক্ষ থেকে দেশকে উদ্ধার করেছিলেন।

দেশের অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক উল্লেখ করে তিনি বলেন, সেপ্টেম্বর মাসে দেশের সবচেয়ে কম রেমিটেন্স এসেছে। কারণ প্রবাসী ও বিদেশি দাদারা দেশের সরকারের প্রতি আস্থা হারিয়েছে। তাই সবাইকে এই সরকারের বিরুদ্ধে সজাগ হয়ে মাঠে নামতে হবে।  

কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাহিদ তুহিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।