ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এই সরকার ক্ষমতায় এসেছিল মানুষকে বোকা বানিয়ে: ইরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এই সরকার ক্ষমতায় এসেছিল মানুষকে বোকা বানিয়ে: ইরান

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, এই সরকার ক্ষমতায় এসেছিল দেশের সাধারণ মানুষকে বোকা বানিয়ে। ফখরুদ্দিন-মঈনুদ্দিনের দোয়ায় তারা সেদিন ক্ষমতায় এসেছিল।

 

তিনি বলেন, শেখ হাসিনা জানেন, দেশের মানুষ বোকা, তাদের বিভ্রান্ত করা যায়। তাই তিনি বলেছিলেন, ক্ষমতায় গেলে ১০ টাকায় চাল খাওয়াবেন। তিনি যখন ক্ষমতায় যাওয়ার পথে ছিলেন, তখনও দেশে চালের কেজি ছিল ৪০ টাকা। তিনি জানতেন ক্ষমতায় গেলে ১০ টাকায় চাল খাওয়াতে পারবেন না। তারপরও তিনি মিথ্যাচার করেছেন এদেশের সাধারণ মানুষের সঙ্গে।

শুক্রবার (৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ লেবার পার্টি ঢাকা মহানগর শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইরান বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর ১১ বার সারের দাম বাড়িয়েছে। কিন্তু শেখ হাসিনা শেরপুরের জনসভায় বলেছিলেন, ক্ষমতায় গেলে বিনামূল্যে সার দেবেন, ঘরে ঘরে চাকরি দেবেন। এই আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ছাত্রলীগ, আওয়ামী লীগ আর টাকা ছাড়া কোনো মানুষ চাকরি পায়নি।

তিনি বলেন, দেশের সাধারণ মানুষ চাল কিনলে নুন কিনতে পারে না। আলুর কেজি এক বছর আগেও ছিল ২০ টাকা। সেই আলু শেখ হাসিনার ডিজিটাল উন্নয়নে এখন ৫০ টাকা হয়েছে। আপনারা অনেকে বলেছেন সিন্ডিকেটের কথা। আমি বুঝি, একমাত্র সিন্ডিকেট হচ্ছে হাসিনার সিন্ডিকেট। এই সিন্ডিকেট ভাঙতে পারলে সব কিছুর দাম কমে যাবে।

ইরান বলেন, আমেরিকা কয়দিন পর পর নিষেধাজ্ঞা দেয়। এমন দুইজন, পাঁচজন করে নিষেধাজ্ঞা দিয়ে কী হবে? এ দিয়ে কিছু হবে না। শুধুমাত্র একজনের ওপর নিষেধাজ্ঞা দিলে দেশের প্রধান সমস্যা, একমাত্র সমস্যা, হাজারো সমস্যার সমাধান হয়ে যাবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এখনো সময় আছে। সম্মান নিয়ে আপনি বাঁচতে চাইলে ক্ষমতা ছাড়ুন।  

বাংলাদেশ লেবার পার্টির ঢাকা মহানগরের সভাপতি এস এম ইউসূফ আলীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম, রামকৃষ্ণ সাহা, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।