ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন চান ১৪ জন

মো. নিজাম উদ্দিন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন চান ১৪ জন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৪ জন নেতা।  

শুক্রবার (৬ অক্টোবর) ও শনিবার (৭ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

 

এ ১৪ জন হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এম আলাউদ্দিন, রাজধানীর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার, সজিব গ্রুপের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এমএ হাশেম ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাডভোকেট শওকত হায়াত, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সামীমা হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুর রহিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য খোকন চন্দ্র পাল, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য জাকির হোসেন ভূঁইয়া আজাদ, যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকিয়া সৃজনী শিউলী এবং জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও প্রয়াত সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের ছেলে ফাহিম কামাল চৌধুরী উপল।  

শনিবার (৭ অক্টোবর) তারা দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

এদিকে রোববার (৮ অক্টোবর) আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডাকা হয়েছে। এদিন সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বোর্ড সভা অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।  

মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, দলের দুঃসময়ে পাশে ছিলাম। এখন প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দলের জেলা পর্যায়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছি। তৃণমূলের কর্মীদের সঙ্গে নিয়ে দলের সব নির্দেশনা বাস্তবায়ন করছি। আমার কাছে তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন সব সময় ছিল এবং থাকবে। আশা করছি, প্রধানমন্ত্রী আমাকে লক্ষ্মীপুর-৩ আসনের মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ বাড়িয়ে দেবেন।  

গত ৩০ সেপ্টেম্বর ঢাকার এভারকেয়ার হাসপাতালে বার্ধক্যজনিত রোগে চিকিৎসাধীন অবস্থায় লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একই সঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ৫ নভেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।  

এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১১ অক্টোবর, বাছাই ১২ অক্টোবর। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি হবে ১৮ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর।  

লক্ষ্মীপুর-৩ আসনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।