ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
খালেদা জিয়ার চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ফাইল ছবি

ঢাকা: নানা শারীরিক জটিলতা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৮ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে হাসপাতালে যান তিনি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

শায়রুল কবির খান জানান, রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে যান। এ সময় তিনি দলের চেয়ারপারসনের সার্বিক খোঁজখবর নেন। প্রায় এক ঘণ্টা অবস্থানের পরে রাত সাড়ে ১১টার দিকে হাসপাতাল ত্যাগ করেন মির্জা ফখরুল।

সোমবার (৯ অক্টোবর) সকাল ৯টার দিকে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পক্ষ থেকে চিকিৎসকরা তার শারীরিক অবস্থা এবং চিকিৎসা নিয়ে সংবাদ সম্মেলন করবেন।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভার সিরোসিসের কারণে হৃদরোগ এবং ফুসফুসের  জটিলতায় ভুগছেন।  

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সাজা হয়। সেদিন থেকে তিনি প্রায় দুই বছর কারাবন্দী ছিলেন। এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আরও সাত বছরের সাজা রয়েছে।

২০২০ সালের ২৫ মার্চ করোনা মহামারির শুরুতে খালেদা জিয়ার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার তার সাজা স্থগিত করে শর্ত সাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছিল। তখন থেকে তার মুক্তির মেয়াদ ছয় মাস করে বাড়ানো হচ্ছে।

** সংবাদ সম্মেলন ডেকেছে খালেদা জিয়ার মেডিকেল বোর্ড

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
ইএসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।