ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘আমেরিকার সঙ্গে তলে তলে সর্ম্পক ভেস্তে গেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
‘আমেরিকার সঙ্গে তলে তলে সর্ম্পক ভেস্তে গেছে’

খুলনা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে হাসি-তামাশা বন্ধ করার জন্য সরকার প্রধান ও সরকারের মন্ত্রী পরিষদকে আহ্বান জানিয়ে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, আমেরিকার সঙ্গে তলে তলে সর্ম্পক ভেস্তে গেছে। আওয়ামী লীগের উন্নয়নের থলের বিড়াল বের হয়ে গেছে।

তিনি আরও বলেন, তারা (সরকার) চরম বার্তা পেয়েছে, ক্ষমতা তাদের ছাড়তেই হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করতেই হবে। যারা আমেরিকায় টাকা পাচার করে বিত্ত বৈভবের মালিক হয়েছেন তাদের বিচার সে দেশের আইনেই হবে।

বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে সোমবার (৯ অক্টোবর) বিকেলে সারাদেশের ন্যায় খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে খালেদা জিয়ার অবদান অতুলনীয়। তিনি কেবল সাবেক সফল প্রধানমন্ত্রীই নন, সাবেক প্রেসিডেন্ট ও সেনা প্রধানের স্ত্রী। মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডারের সহধর্মিণী। দেশের সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আজ তার জীবন সংকটাপন্ন। কিন্তু ফ্যাসিস্ট তাবেদার সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন নিয়ে রাজনৈতিক নোংরামি শুরু করেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে তারেক রহমানের নেতৃত্বে আছে গণতন্ত্রের পক্ষের শক্তি আর ফ্যাসিবাদী সরকারের পক্ষে আছে গণতন্ত্র বিরোধী পক্ষ। তারেক রহমানের নেতৃত্বে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে দেশের মানুষ রাজপথে নেমে এসেছে। শিগগিরই দেশের জনগণ আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে বিতাড়িত করবে। বাংলাদেশের রাজনীতি থেকে শেখ হাসিনা আউট আর বেগম খালেদা জিয়া ইন হবেন। সেলফি সরকারের সেলফি উন্নয়ন জনগণের কাছে ধরা পড়ে গেছে। বর্তমান সরকার ও অবৈধ নির্বাচন কমিশনের অধীনে বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। কথিত উন্নয়নের রাখাল রাজারা বাঘের থাবায় পড়েছে।  

হেলাল বলেন, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের ডাকে গণতন্ত্রকামী জনগণ দেশের রাজপথ দখলে নিয়েছে। অবৈধ সরকারের বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র। তিনি হুঁশিয়ারি উচ্চরণ করে বলেন সঠিক চিকিৎসার অভাবে খালেদা জিয়ার কিছু হলে দেশের জনগণ নিশিরাতের সরকারকে ক্ষমা করবে না। পরিণাম চরম খারাপ হবে।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে বিকেল ৩টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানও।  

মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা  তরিকুল ইসলাম জহির, আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু , স.ম আ. রহমান, সাইফুর রহমান ও বেগম রেহেনা ঈসা।  

সমাবেশ শেষে বেগম খালেদা জিয়া মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সার্কিট হাউজে গিয়ে শেষ হয়।  

এদিকে দুপুর ২টা থেকে বিভিন্ন থানা, উপজেলা, ওয়ার্ড বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন
ধরনের প্লাকার্ড, ব্যানার ও দলীয় পতাকা নিয়ে মিছিল সহকারে সমাবেশ স্থলে উপস্থিত হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩ 
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।