ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সভা-সমাবেশে সরকারের পতন হবে না: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
সভা-সমাবেশে সরকারের পতন হবে না: গয়েশ্বর সংগ্রহীত ছবি

ঢাকা: কঠোর কর্মসূচির কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন সভা ও সমাবেশের মাধ্যমে এই সরকারের পতন হবে না।

সোমবার (০৯ অক্টোবর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মহানগর বিএনপি ও উত্তর-দক্ষিণ কমিটি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনার পতন হওয়া ছাড়া কেউ মাঠ ছাড়বে না। সভা সমাবেশের মাধ্যমে এই সরকারের পতন হবে না। কঠিন কর্মসূচির প্রস্তুতি নেন।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির কথা হাজার বলছি কিন্তু অবৈধ সরকার শুনছে না। আজকে ১৫ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। সরকার বিচার বিভাগকে কাজে লাগিয়ে আবারও একদলীয় নির্বাচন করতে চায়। যদি তাই হয়, তাহলে আমাদের কারও কারও ঠিকানা জেলখানা অথবা ইলিয়াস আলীর মতো হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, লন্ডনে প্রধানমন্ত্রী যে ভাষায় কথা বলেছেন, তার উত্তর দেওয়ার ভাষা আমাদের নেই। বিএনপি নেতাকর্মীরা কখনও এই অসভ্য ভাষায় কথা বলেন না। আপনি (প্রধানমন্ত্রী) কাউকে চিকিৎসা করতে দেবেন না। আপনার চিকিৎসাও বাংলাদেশে হবে না। কেউ চিকিৎসা করবে না।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, আজকে কত হাজার কোটি টাকা লুট করা হয়েছে তার হিসেব দিতে হবে। আজকে বাংলাদেশ নয়, আন্তর্জাতিক সংস্থাও এর হিসাব চায়। খালেদা জিয়ার কিছু হলে আপনার মৃত্যু হলেও আপনার মরণোত্তর বিচার হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।