ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খুলনায় হঠাৎ সিনেমা হলে এমপি তন্ময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
খুলনায় হঠাৎ সিনেমা হলে এমপি তন্ময়

খুলনা: খুলনায় হঠাৎ একটি সিনেমা হলে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য (এমপি) শেখ সারহান নাসের তন্ময়কে দেখা গেছে।  

শুক্রবার (১৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শো দেখতে সঙ্গীতা সিনেমা হলে আসেন তিনি।

 

এ সময় তন্ময় বলেন, ‘মুজিব: একটি জাতির রূপকার’ এ সিনেমাটি দেখতে তিনি হলে এসেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত এ সিনেমাটিতে ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা পর্যন্ত ইতিহাসের সব গুরুত্বপূর্ণ ঘটনা এখানে তুলে ধরা হয়েছে।  

তিনি স্বাধীনতা যুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে তরুণ প্রজন্মকে এ সিনেমা দেখার আহ্বান জানান। এ সময় হল কর্তৃপক্ষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

এ সময় এমপি তন্ময়ের সঙ্গে বাগেরহাট ও খুলনা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সঙ্গীতা হলের বুকিং মাস্টার নাসির জানান, সকাল ও দুপুরের শোতে লোক ছিল কম, তাও ১০০ এর বেশি। আর সন্ধ্যার শোতে হাউসফুল দর্শক হয়েছে।

সঙ্গীতা হলসহ নগরীর শঙ্খ, লিবার্টি ও চিত্রালী হলে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি প্রদর্শিত হচ্ছে।

উল্লেখ্য, ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দেশবাসীকে হলে গিয়ে দেখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘সিনেমাটি নির্মাণের শুরুতে কিছু বাধা এসেছিল, তবুও এটি শেষ হয়েছে। দেশবাসীর কাছে আমার আহ্বান, আপনারা এ সিনেমার মাধ্যমে অনেক কিছু জানতে পারবেন। আমার পরিবার, মা-বাবা সম্পর্কে জানতে পারবেন। যে ইতিহাস কখনো শোনেননি, তাও উঠে এসেছে এ সিনেমায়। ’

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে সিনেমাটির প্রিমিয়ার শোতে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়। আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে।

সিনেমাটি শুক্রবার সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকির আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ