ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

কাওলায় আওয়ামী লীগের সমাবেশে রয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
কাওলায় আওয়ামী লীগের সমাবেশে রয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিমানবন্দর থার্ড টার্মিনাল উদ্বোধন উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে রাজধানীর বিমানবন্দর ও এর আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশকে ঘিরে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ-র‍্যাবসহ সাদা পোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা সদস্যরা নিয়োজিত রয়েছেন।

 

শনিবার (১৪ অক্টোবর) সকাল থেকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এই সমাবেশকে কেন্দ্র করে বিমানবন্দরের এলাকা ও কাওলা এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ-র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা সদস্যরা।

এদিকে, সমাবেশে যোগ দিতে উত্তরা, উত্তরখান, দক্ষিণখান, কামারপাড়া, খিলক্ষেত, বাড্ডা, টঙ্গী-আব্দুল্লাহপুর, ক্যান্টনমেন্ট মানিকদী, কালশিসহ বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছে। মাথায় ক্যাপ, ব্যানার ও ফেস্টুন নিয়ে মিছিল করতে করতে আসছে নেতা-কর্মীরা।

এদিকে, বিমানবন্দর প্রধান সড়ক থেকে কাওলা এলাকায় ঢোকার পথে মোতায়েন রয়েছে পুলিশ সদস্যরা। এই পথ দিয়ে সমাবেশে আগত নেতা-কর্মীদের পায়ে হেটে যেতে হচ্ছে সমাবেশস্থলে। এই পথ ধরে ভেতরের সড়কগুলোয় মোতায়েন রয়েছে পুলিশ সদস্য। অপরদিকে দক্ষিণখান হয়ে ও বিমানবন্দরের হাজী ক্যাম্পের পাশের সড়ক দিয়েও নেতাকর্মীরা আসছেন। সেই পথেও পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। সেই সঙ্গে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও মোতায়েন রয়েছে।  

সমাবেশস্থলসহ আশপাশের পুরো এলাকায় রয়েছে পুলিশ-র‍্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের নজড়দারিতে। কোনো গোষ্ঠী বা কোনো ব্যক্তি যাতে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে কোনো প্রকার বিশৃঙ্খলার সৃষ্টি করতে না পারে সেই লক্ষে সর্বোচ্চ তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিটি ইউনিটের সদস্যরা।  

সমাবেশস্থলে প্রবেশের প্রতিটি পথেই পুলিশ সদস্যরা টহলে রয়েছেন। মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা। নেতা-কর্মীসহ সমাবেশের বিভিন্ন তথ্য সংগ্রহে কাজ করছে গোয়েন্দা সদস্যরা।  

আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে কী কী নিরাপত্তা ব্যবস্থা রয়েছে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম বাংলানিউজকে বলেন, সমাবেশকে ঘিরে প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের সাধারণ যে নিরাপত্তা ব্যবস্থা থাকে তার সবই রয়েছে। সমাবেশের ভেতরে ও বাইরে নিরাপত্তা ব্যবস্থায় উত্তরা বিভাগের পুলিশ সদস্যরা মোতায়েন রয়েছে।  

তিনি বলেন, বিমানবন্দর গোল চত্বর থেকে সমাবেশস্থল পর্যন্ত তিন/চার লেয়ারে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। বিভিন্ন তথ্য সংগ্রহ করার জন্য আমাদের সিভিলে গোয়েন্দা পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও সরকারের বিভিন্ন গোয়েন্দা ইউনিটের সদস্যরাও মোতায়েন রয়েছে।  

সমাবেশে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।