ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘স্বৈরাচারী সরকারের পদত্যাগ ছাড়া রাজপথ ছাড়ব না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
‘স্বৈরাচারী সরকারের পদত্যাগ ছাড়া রাজপথ ছাড়ব না’

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী এবং আলেম-ওলামাদের মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকালে ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুলের নেতৃত্বে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর থেকে বিক্ষোভ শুরু হয়ে ইত্তেফাক মোড়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বলেন, আজকে জামায়াতে ইসলামী ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় ঢাকা মহানগরীতে রাজপথে নেমেছে। স্বৈরাচারী সরকারের পদত্যাগ ছাড়া আমরা রাজপথ ছেড়ে যাব না।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি গণতান্ত্রিক সংগঠন। জামায়াতে ইসলামী শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চায়। কিন্তু জামায়াত-শিবিরের নেতাকর্মীদের নিয়ন্ত্রণের নামে জুলুম নির্যাতন চালানো হচ্ছে, আমরা আর বরদাশত করব না। আমরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার দাবি নিয়ে মাঠে নেমেছি, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় আমরা মাঠে নেমেছি। আমরা চাই অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিশে সুরার সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, ড. আবদুল মান্নান, ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা, ডা. ফখরুদ্দিন মানিক, ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসেন, শামসুর রহমান, আব্দুস সালাম, ড. মোবারক হোসেন, কামরুল আহসান হাসান, ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, আতাউর রহমান সরকার, নাসির উদ্দীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।