ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে চলছে বিএনপির জনসমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
নয়াপল্টনে চলছে বিএনপির জনসমাবেশ বিএনপির জনসমাবেশ মঞ্চ। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ শুরু হয়েছে। বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এটি শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।  

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনা করছেন উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মালিবাগ, কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, মৎস্যভবন, পল্টন, ফকিরাপুল, মতিঝিল, আরামবাগ ও পীর জঙ্গি মোড়ে নেতাকর্মীদের ঢল নেমেছে। নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম। রাজধানীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে আসেন। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে নয়াপল্টন।

ভোর থেকেই মঞ্চ নির্মাণের কার্যক্রম শুরু হয়। মঞ্চের কাজ শুরুর পর থেকেই কার্যালয়ের দিকে আসা শুরু করেন নেতাকর্মীরা। ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, দলীয় ও জাতীয় পতাকা এবং মাথায় বিভিন্ন রঙের ক্যাপ পরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তিসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

বিএনপির সমাবেশ ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সাদা পোশাকে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।