ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মার্কিন দূতাবাস এখন দক্ষিণপন্থী রাজনৈতিক দলের অফিস: বাদশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
মার্কিন দূতাবাস এখন দক্ষিণপন্থী রাজনৈতিক দলের অফিস: বাদশা

ঢাকা: মার্কিন দূতাবাস এখন দক্ষিণপন্থী রাজনৈতিক দলের অফিস বলে মন্তব্য করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য কমরেড ফজলে হোসেন বাদশা।

শুক্রবার (২০ অক্টোবর) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জাতীয় পরিষদ সভায় কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক ও সাংগঠনিক রিপোর্ট প্রদান করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ফজলে হোসেন বাদশা বলেন, বাংলাদেশে মার্কিন দূতাবাস এখন দক্ষিণপন্থী রাজনৈতিক দলগুলোর অফিসে পরিণত হয়েছে। তারা অসাংবিধানিক পন্থায় সরকার পরিবর্তনের ব্যাপারে তাদের উৎসাহিত করছে। ওয়ার্কার্স পার্টি দৃঢ়ভাবে বলতে চায় বাংলাদেশের জনগণই তাদের ভাগ্য পরিবর্তন করবে। এসব অপশক্তিকে প্রতিহত করে আগামী নির্বাচন শান্তিপূর্ণভাবে হবে।

তিনি প্যালেস্টাইনের হাসপাতালে ইসরায়েলের বোমা হামলাকে যুদ্ধাপরাধ অভিহিত করে ইসরায়েলের বিরুদ্ধে জাতিসংঘকে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। বাদশা ইসরায়েলিল এ হামলা সম্পর্কে বিএনপি-জামায়াতের নীরবতার নিন্দা করে বলেন, একইভাবে তারা বাংলাদেশকে মার্কিন ও ইহুদীবাদী শক্তির চারণক্ষেত্র বানাতে চায়।

দেশের ক্রমবর্ধমান দুর্নীতি, অর্থপাচার, ঋণখেলাপি, রিজার্ভ কমে যাওয়া ও সামগ্রিক মূল্যস্ফীতির কথা উল্লেখ করে বলেন, এসব বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা না হলে জনগণ সরকার ও শাসন ব্যবস্থা সম্পর্কে আস্থাহীন হয়ে পড়বে এবং নির্বাচনে তার প্রতিফলন ঘটবে।

ওয়ার্কার পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় পরিষদের সভায় ১২১ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভার শেষে বিকেলে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সদ্যপ্রয়াত আব্দুল মজিদ, আনোয়ারুল হক বাবলু, আনসার আলী মোল্লার প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকসভা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।