ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

২৮ অক্টোবর মালিবাগ মোড় দখলে রাখবে এনডিএম: ববি হাজ্জাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
২৮ অক্টোবর মালিবাগ মোড় দখলে রাখবে এনডিএম: ববি হাজ্জাজ

ঢাকা: আগামী ২৮ অক্টোবর বিএনপি ঘোষিত ‘মহাযাত্রা’ কর্মসূচিতে দলটির সঙ্গে মালিবাগ মোড় দখলে রাখার ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)। তবে কৌশলগত কারণে ওই দিনের সমাবেশের নির্দিষ্ট সময় প্রকাশ করেনি দলটি।

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, ‘আগামী ২৮ অক্টোবর মালিবাগ মোড় দখলে রাখবে এনডিএম। আমাদের অবস্থান থেকে আমরা এখানে ‘মুক্তির মহাসমাবেশ’ আয়োজন করব। তবে কৌশলগত কারণে সমাবেশের নির্দিষ্ট সময় এই মুহূর্তে প্রকাশ করছি না। আমাদের ‘মুক্তির মহাসমাবেশ’ হবে ছাত্র, শ্রমিক, নারী, বুদ্ধিজীবী, পেশাজীবী, আলেম, ইমাম-মুয়াজ্জিন, শিক্ষক, চিকিৎসকসহ সব শ্রেণির মানুষের এক মহামিলন। ২৮ অক্টোবর আমরা ভিন্ন এক কৌশলে আমাদের অবস্থান থেকে রাজপথ দখলে নেব ইনশাআল্লাহ্। ’

শনিবার (২১ অক্টোবর) বিকেলে এনডিএম চেয়ারম্যান কার্যালয়ের মিডিয়া সেলের সদস্য আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ এসব কথা বলেন।

ববি হাজ্জাজ বলেন, “বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্তৃক উচ্চারিত এই ‘মহাযাত্রা’ শব্দটি আজ কোটি প্রাণের দাবি। আগামী ২৮ অক্টোবর থেকে এই ফ্যাসিস্ট এবং ভোট চোর কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের অন্তিম যাত্রা শুরু হবে। ঢাকার রাজপথ থাকবে এক দফা দাবি আদায়ে থাকা আন্দোলনরত রাজনৈতিক দল এবং মুক্তিকামী জনতার দখলে। ”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দ্যেশ্য করে ববি হাজ্জাজ বলেন, “বিএনপির পরিণতি শাপলা চত্বরের চেয়েও ভয়াবহ হবে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যে বক্তব্য দিয়েছেন, আমরা সেটা মনে রেখেছি। এই মুহূর্তে আমরা কারো কাছে এর বিচার চাইব না। তবে অবশ্যই ক্ষমতার পালাবদলে তিনি এর জবাব পাবেন। ”

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, “দেশে প্রতিমাসে যে হারে বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমছে তাতে আমরা শঙ্কিত। দ্রব্যমূল্য এখন মানুষের প্রতিদিনের কান্না-বেদনার কারণ। পাইকারি হারে বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতারের আড়ালে চলছে থানাভিত্তিক ‘গ্রেফতার বাণিজ্য’। ”

সামনের দিনগুলোতে এই গ্রেপ্তার আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, “তবে এতকিছুর পরেও আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না। সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনও গণমাধ্যমে পাঠানো কনসেপ্ট নোটে স্বীকার করে নিয়েছে গ্রহণযোগ্য নির্বাচনের পক্ষে যথেষ্ট অনুকূল পরিবেশ এখনো তৈরি হয় নাই। ইনশাআল্লাহ্! জনতার প্রতিরোধে অচিরেই তাসের ঘরের মত ভেঙে পড়বে এই মাফিয়া সাম্রাজ্য। ‘খেলা হবে’ না বলে জনতা তখন বলবে ‘গেইম ওভার’। ”

বাংলাদেশ সময়:  ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।