ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত সিলেট: মেয়র আনোয়ারুজ্জামান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত সিলেট: মেয়র আনোয়ারুজ্জামান

সিলেট: সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে সিলেট। আর এই দৃষ্টান্ত যুগ যুগ ধরে সিলেটে বিদ্যমান বলেই ধর্ম যার যার উৎসব সবার।

রোববার (২২ অক্টোবর) রাত ১০ টা পর্যন্ত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময়ের সময় এ কথা বলেন সিটি মেয়র।  

মেয়র বলেন, সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে সিলেট। আর এই দৃষ্টান্ত যুগ যুগ ধরে সিলেটে বিদ্যমান বলেই ধর্ম যার যার উৎসব সবার-এই রীতিতে আমরা এগিয়ে চলছি। সম্প্রীতির ঐতিহ্য বজায় রেখে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা উদযাপনের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

মেয়র মো আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সরকার দেশে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করেছে। মানুষের মাঝে এখন স্বস্তি নিশ্চিত হয়েছে। বর্তমানে মানুষের উৎসাহ উদ্দীপনা এবং সামর্থ্য আছে বলেই প্রতি বছর দুর্গাপূজা মণ্ডপের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অন্যথায় এটি হতো না।

সনাতন সম্প্রদায়ের উদ্দেশ্যে মেয়র বলেন, জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই এদেশের নাগরিক। সেভাবেই সবাই মিলেমিশে একাকার। বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। সামনের নির্বাচনে এই কথাগুলো সবাইকে বিবেচনায় রাখতে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথাজি মহারাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, মিশনের সহসভাপতি দিবাকর ধর রাম, মহানগর পূজা পরিষদের সভাপতি রহত কান্তি গুপ্ত, সাধারণ সম্পাদক চন্দন দাস, সিটি কাউন্সিলর এবিএম এম জিলালুর রহমান উজ্জ্বল, কাউন্সিলার নাজমুল ইসলাম, জয়নাল আবেদীন ও সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।  

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এনইউ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।