ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

২৮ অক্টোবরের সমাবেশে আনুষ্ঠানিক সমর্থন সম্মিলিত শ্রমিক পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
২৮ অক্টোবরের সমাবেশে আনুষ্ঠানিক সমর্থন সম্মিলিত শ্রমিক পরিষদের

ঢাকা: বাংলাদেশের ২১টি শ্রমিক সংগঠনের সাত কোটি পঁয়ত্রিশ লাখ শ্রমিক নিয়ে গঠিত সম্মিলিত শ্রমিক পরিষদ (এসএসপি)। পরিষদের বিএনপিপন্থী শ্রমিক নেতারা আগামী ২৮ অক্টোবর সমাবেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে আনুষ্ঠানিক সমর্থন জানিয়েছে।

সেইসঙ্গে সমাবেশে শ্রমিকদের দলে দলে যোগদানের ঘোষণা দিয়েছে এসএসসি।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাজধানীর পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে শ্রমিক কর্মচারী জাতীয় কনভেনশন ২০২৩’র ঘোষণা ও প্রস্তাবনা নিয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক সমর্থন জানান এসএসপি’র প্রধান সমম্বয়ক শামসুর রহমান শিমুল বিশ্বাস।

তিনি বলেন, সরকার দলীয় সংগঠন বাদে চলমান এই আন্দোলনে আমরা সবাই অকুণ্ঠ সমর্থন জানাচ্ছি। গণতান্ত্রিক শ্রমিক আন্দোলনের সমর্থনকারী ও কমিউনিস্ট আন্দোলনের শ্রমিক সংগঠন মিলে এটি একটি জাতীয় প্রতিষ্ঠান। সকল শ্রেণি মতের মানুষ আমরা মিলিত হয়েছি এই গণতন্ত্র, ভোটের অধিকার, আইনের শাসনের লড়াই এবং শ্রমিক শ্রেণির লড়াইকে আমরা সমার্থক মনে করে। আজকের এই গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইকে বিজয়ী করা কর্তব্য মনে করে আমরা আনুষ্ঠানিকভাবে আগামী ২৮ তারিখের মহাসমাবেশ ও আন্দোলন সফল হওয়া পর্যন্ত আগামীতে প্রতিটি সমাবেশে  শ্রমিকরা দলে দলে অংশগ্রহণ করবে।

গার্মেন্টস, পরিবহনসহ সব শ্রমিকদের যত আন্দোলন চলছে বিভিন্ন জায়গায় সেখানে এসএসপি উপস্থিত থেকে সব ধরণের সহযোগী নিয়ে পাশে থাকবে এমন   প্রতিশ্রুতিও দেন এই শ্রমিক নেতা। তিনি বলেন, মধ্যপন্থী, ডানপন্থী, গণতন্ত্রপন্থী, সমাজতন্ত্রপন্থী, বামপন্থী সবাই মিলে দেশ বাঁচানোর জন্য  যখন শ্রমিক শ্রেণি ঐক্যবদ্ধ হয়েছি, তখনই আন্দোলন সফল হয়েছে। এবারেও চলমান আন্দোলন শ্রমিক শ্রেণির অংশগ্রহণে সফল হবে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন এসএসপি’র প্রধান সমন্বয়কারী শামসুর রহমান শিমুল বিশ্বাস। এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের উপদেষ্টা এম এ আউয়াল, শ্রমিক দলের সাবেক যুগ্ম সাধারণ আবুল খায়ের খাজা, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।