ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশের মানচিত্র ক্ষতবিক্ষত করার চেষ্টা হচ্ছে: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
দেশের মানচিত্র ক্ষতবিক্ষত করার চেষ্টা হচ্ছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, যে মুহূর্তে এ অনুষ্ঠান চলছে সে মুহূর্তে তো আমার এনজয় করার কথা। কিন্তু পারছি না, আমার টেনশন হচ্ছে।

কারণ উানারা (মুক্তিযোদ্ধা) যে দেশটা স্বাধীন করেছেন সে দেশের মানচিত্র ক্ষতবিক্ষত করার চেষ্টা হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাতে বন্দরের সমরক্ষেত্রে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানকে দেওয়া এক গণসংবর্ধনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, বাংলাদেশ শেখ হাসিনার মাধ্যমে পৃথিবীর মানচিত্রে নিজের পায়ে ভর দিয়ে দাঁড়িয়ে আছে। সে বাংলাদেশকে পেছনে নেওয়ার চেষ্টা হচ্ছে। সেদিন এক সভায় প্রধানমন্ত্রী বললেন, ব্রাজিলের প্রেসিডেন্ট দেশকে উন্নত করেছিলেন। তাকে ষড়যন্ত্র করে ক্ষমতা থেকে সরানো হলো। তিনি আবারও নির্বাচিত হয়েছেন। তিনি সেদিন দুঃখ করে বলছিলেন, আমি দেশকে যেখানে নিয়েছিলাম সেখান থেকে অনেক পিছিয়ে দেওয়া হয়েছে।

আপনার বাগানে যদি ফলগাছ লাগান তাহলে ফল পাবেন। আর ফুলগাছ লাগালে ফুল। যদি ভাবেন অন্য কেউ এসে করে দেবে তাহলে বাগান হবে জঙ্গলের মতো।

আমরা মুক্তিযুদ্ধের সময় বুঝতাম না। মাকে বলেছিলাম মুক্তিযুদ্ধ কী, স্বাধীনতা কী। তিনি বলেছিলেন বঙ্গবন্ধু মানে স্বাধীনতা। যেদিন জাতির পিতাকে হত্যা করা হলো আমার মনে হয়েছিল আমরা স্বাধীনতা হারিয়েছি। আমার ভাই নাসিম ওসমান এ এলাকার সংসদ সদস্য ছিলেন। সেদিন রাতে তার বিয়ে, সে রাতেই ৫০ জন লোক নিয়ে তিনি বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে বেরিয়ে গিয়েছিলেন।

বঙ্গবন্ধু থাকলে আমরা কেউ রাজনীতি করতাম না। বঙ্গবন্ধু থাকলে বাংলাদেশ অনেক আগেই জাপানের মতো উন্নত রাষ্ট্রে পরিণত হত। বঙ্গবন্ধুকে হত্যা করে আমাদের যৌবন-কৈশরকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, রাজনীতি একটা ইবাদত। আমি যখন সংসদ সদস্য ছিলাম ১৯৯৬ সালে, আমাকে ফেল করে দেওয়া হলো। বিদেশে ১৮ ঘণ্টা কাজ করে খেয়েছি। সবাই বলতো, সংসদ সদস্য ছিলা কী করলা। আমি বলতাম আমার বাবা শামসুজ্জোহা, ধান্দাবাজি করতে রাজনীতিতে আসিনি। আজ একদল লোক বাংলাদেশকে চিবিয়ে খেতে চায়। ওদের খাওয়ার শখ মেটে না।

শামীম ওসমান বলেন, আমরা কাজ করেছি আপনাদের খুশি করার জন্য। আপনারা খুশি হলে আল্লাহ খুশি হন। সেলিম ওসমান ভোটের জন্য নয়, আল্লাহকে খুশি করার জন্য কাজ করেছেন। আমার মেজ ভাই আমাদের জন্য যে কষ্ট করেছেন, কোনো বাবা এত কষ্ট করে না।

বাংলাদেশ সময়:  ০০০৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।