ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

৩ দাবিতে খেলাফত মজলিসের বিক্ষোভ সমাবেশ-মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
৩ দাবিতে খেলাফত মজলিসের বিক্ষোভ সমাবেশ-মিছিল ছবি: বাংলানিউজ

ঢাকা: নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে এই বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটির নেতারা।

খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের পল্টন থানা আয়োজিত এই বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল করেন তারা। মিছিলটি বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে শুরু হয়ে পল্টন মোড় ঘুরে আবার বায়তুল মোকাররমে এসে শেষ হয়।

মিছিল পূর্ব সমাবেশে বাংলাদেশ খেলাফত মজলিস যুগ্ম মহাসচিব মাওলানা তফাজ্জল হক মিয়াজী বলেন, আমরা এই তিনটি দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন-সংগ্রাম করছি। প্রায় তিন বছর ধরে আমাদের দলের মহাসচিব আল্লামা মামুনুল হক সাহেবকে সরকার অন্যায়ভাবে বন্দি করে রেখেছে। আমরা সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলছি, মামুনুল হককে মুক্তি দিয়ে দিন। নইলে খেলাফত মজলিস গর্জে উঠবে, যা সরকার পতনের আন্দোলনের দিকে যাবে।

তিনি আরও বলেন, আজকে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি, সরকার সেটি নিয়ন্ত্রণ করতে পারছে না। আমরা সরকারকে বার বার বলছি, বাজার মনিটরিং করুন, জনগণের কাতারে এসে জনগণের দুঃখের কথা শুনুন। একজন রিকশাচালক ভাইয়ের সঙ্গে আলাপ করে দেখুন, তার বাৎসরিক-মাসিক আয় কত, তার খরচ কত? আমরা বারবার বলছি দ্রব্যমূল্য আজকে জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। কিন্তু সরকার সেদিকে কর্ণপাত করছে না।

এ সময় তিনি সিন্ডিকেট ভেঙে দিয়ে দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তিনি।

এ সময় বাংলাদেশ খেলাফত মজলিসের সদস্য মাওলানা আজিজুল রহমান হেলাল, মাওলানা হেদায়েত উল্লাহ হাদিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩ 
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।