ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপির ওপর হামলা করতে গাড়িবোঝাই করে সশস্ত্র লোক আনা হচ্ছে: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
বিএনপির ওপর হামলা করতে গাড়িবোঝাই করে সশস্ত্র লোক আনা হচ্ছে: রিজভী ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, তাদের নেতা-কর্মীদের ওপর হামলা করতে গাড়িবোঝাই করে আওয়ামী লীগের সশস্ত্র লোকজনকে ঢাকায় আনা হচ্ছে।

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে দলটির নয়াপল্টনের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, সাধারণ মানুষের গণতন্ত্র হরণ হয়েছে। নেতা-কর্মীদের বাস থেকে নামিয়ে দেওয়া হচ্ছে। ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। অন্যদিকে, আওয়ামী লীগের নেতা কর্মীরা অস্ত্র উঁচিয়ে ঘোরাফেরা করছে। তাদের কিছু বলা হচ্ছে না। আমরা খবর পেয়েছি, বিএনপির ওপর হামলা করার উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০ গাড়ি বোঝাই করে সশস্ত্র আওয়ামী নেতাদের আনা হচ্ছে।

তিনি বলেন, আমরা আরও খবর পেয়েছি, চট্টগ্রামের আওয়ামী লীগের এক নেতার নেতৃত্বে ঢাকায় অস্ত্রসহ নেতাকর্মীরা ঘুরছে। বিএনপির নেতাকর্মীরা এসেছেন উৎসবমুখর পরিবেশে সমাবেশ করতে। আর এই শান্তিপূর্ণ সমাবেশকে কিভাবে নষ্ট করা যায় সে চিন্তা করছে আওয়ামী লীগ।  

তিনি আরও বলেন, আমাদের কেউ নেই। প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী সবই তাদের। তারপরও আমাদের নেতাকর্মীরা সব বাধা উপেক্ষা করে সমাবেশে আসছে। বিএনপির সমাবেশে যাতে লোক কম হয়, সে ব্যবস্থা করছে সরকার। এত কিছুর পরও আমাদের নেতা-কর্মীদের থামিয়ে রাখতে পারছে না এই অবৈধ সরকার।

সংবাদ সম্মেলনে নেতাকর্মীদের কার্যালয়ের সামনে অবস্থান না নিয়ে সবাইকে নিজ নিজ গন্তব্যে চলে যাওয়ার জন্য অনুরোধ জানান বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

এ সময় সমাবেশের উদ্দেশ্য করে আশা নেতাকর্মীদের পুলিশের দ্বারা আটকের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
ইএসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।