ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাতভর ঢাবি ক্যাম্পাসে মহড়া, প্রবেশমুখে অবস্থান ছাত্রলীগের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
রাতভর ঢাবি ক্যাম্পাসে মহড়া, প্রবেশমুখে অবস্থান ছাত্রলীগের সতর্কতামূলক অবস্থানকালে টিএসসিতে ক্রিকেট খেলছেন ছাত্রলীগের এ এফ রহমান হলের নেতাকর্মীরা৷ ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ নিয়ে আলোচনার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে ছাত্রলীগ।  

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

 

এর আগে শুক্রবার (২৭ অক্টোবর) রাত ১১টায় বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল ও অবস্থান পালন করে ছাত্রলীগের বিভিন্ন হল শাখা।

এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে শতাধিক মোটরসাইকেল নিয়ে শোডাউন দিতে দেখা যায়। মোটরসাইকেল নিয়ে শোডাউন দেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতও।  

সমাবেশ কেন্দ্র করে বিভিন্ন হলে শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছে ছাত্রলীগ। দুপুর ১২টার মধ্যেই খাওয়া-দাওয়া সেরে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।  

স্যার এ এফ রহমান হলের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমাদের সকাল ৯টায় প্রস্তুত থাকতে বলা হয়েছে।  

মাস্টারদা সূর্যসেন হলের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বলেন, দুপুর ১২টার মধ্যে প্রস্ততি নিয়ে রাখতে বলা হয়েছে। আমাদের অভয় দেওয়া হয়েছে, কোনো আক্রমণ এলে সিনিয়ররা সামনে থেকে তা প্রতিহত করবেন।  

এ বিষয়ে ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, আমরা দুপুর ২টায় সমাবেশে অংশ নেব। তবে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে আমাদের সতর্কতামূলক অবস্থান রয়েছে এবং তা জারি থাকবে।

এদিকে আওয়ামীলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা নেতাকর্মীদেরও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল ও শোডাউন দিতে দেখা যায়। ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে সমাবেশের উদ্দেশে যাচ্ছেন তারা।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
ফাহিম হোসেন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।