ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

খুলনায় হরতালে মাঠে নেই বিএনপি-জামায়াত, সতর্ক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
খুলনায় হরতালে মাঠে নেই বিএনপি-জামায়াত, সতর্ক পুলিশ

খুলনা: বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল খুলনায় ঢিলে-ঢালাভাবে চলছে। সকাল থেকে নগরীতে জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে।

রোববার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতালে শহরের সড়কগুলোতে সবধরনের যানবাহন চলতে দেখা গেছে। তবে ভারী যানবাহন অন্য দিনের চেয়ে কিছুটা কম রয়েছে। যথা সময়ে ট্রেন ছেড়ে গেছে।

হরতালের মধ্যেই কর্মজীবী মানুষদের কাজে বের হতে দেখা গেছে। অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, কলকারখানা, দোকানপাট যথারীতি খুলেছে। সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সড়কে দেখা যায়নি বিএনপি-জামায়াতের কোনো প্রিকেটার। হয়নি কোথাও মিছিল-সমাবেশ।

অপরদিকে বিএনপির অগ্নিসন্ত্রাস ও দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে শহরের বেশ কিছু স্থানে শান্তি সমাবেশ করছে খুলনা মহানগর আওয়ামী লীগ।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সড়কে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মহড়া রয়েছে। হরতালে সড়কে শান্তি-শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ দেখা গেছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, হরতালে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। হরতালে জনগণের স্বাভাবিক জীবনযাত্রা নষ্ট করা যাবে না। যদি কেউ কোনো রকম বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে তাহলে প্রতিহত করা হবে।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।