ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

অবরোধ সমর্থনে খিলগাঁওয়ে ছাত্রদলের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
অবরোধ সমর্থনে খিলগাঁওয়ে ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা অবরোধকে সমর্থন করে রাজধানীর খিলগাঁও এলাকায় বিক্ষোভ করেছে ছাত্রদল।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সহ-সভাপতি নাছির উদ্দিন নাছির।

বিক্ষোভে অংশ নেন ছাত্রদলের সহ-সভাপতি আরিফুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল আরিফ, আব্দুস সাত্তার পিয়াস, মো. মোস্তাফিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হায়াত মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক ইমরান নওশাদ ও সদস্য মো. শাহেদ হাসান, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. হুমায়ূন কবির, যুগ্ম আহ্বায়ক সোহাগ ভূঁইয়া, ইফতেখার উদ্দিন ফয়সাল, কাজী ইকবাল হোসেন শিখর, আনোয়ার হোসেন বাপ্পি, আল আমিন, আব্দুর রাজীব ও সদস্য মনিরুজ্জামান টিটু এবং রাফাত জামান গাফ্ফার, সবুজবাগ থানাসহ বিভিন্ন থানার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা।

৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর দেশব্যাপী তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি-জামায়াতসহ সমমনা অন্যান্য দলগুলো। তিনদিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন আজ।

৭২ ঘণ্টার এই অবরোধ ভোর ৬টা থেকে শুরু হয়ে ২ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। অবরোধকে সমর্থন করে বিক্ষোভ মিছিল করছে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা।

দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও সিন্ডিকেটবাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি-বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষে এই অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।