ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমি কোনো ভুল করে থাকলে ক্ষমা করে দেবেন: শিক্ষামন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
আমি কোনো ভুল করে থাকলে ক্ষমা করে দেবেন: শিক্ষামন্ত্রী 

চাঁদপুর: নিজের নির্বাচনী এলাকার সাধারণ জনগণ ও কর্মী-সমর্থকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিগত ১৫ বছর আমি আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। কারণ আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন।

এ সময়ে আমি যত উন্নয়ন করতে পেরেছি, তা আপনাদেরই জন্য। কারণ আপনারা নির্বাচিত না করলে আমি পররাষ্ট্রমন্ত্রী কিংবা বর্তমান শিক্ষামন্ত্রী হিসেবে কাজ করার সুযোগ পেতাম না। আমি যদি কোনো ভুল করে থাকি, তাহলে আমাকে ক্ষমা করবেন এবং যেসব ভালো কাজ করেছি, সেগুলোর কৃতিত্ব আপনাদের।

বুধবার (০১ নভেম্বর) বিকেলে চাঁদপুর স্টেডিয়াম মাঠে চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) সংসদীয় আসনে গত তিন বছরে (২০২১-২০২৩) বাস্তবায়িত ও চলমান বিভিন্ন উন্নয়মূলক কাজ উদ্বোধন ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সামনে নির্বাচন। আমি নির্বাচনের আগে কোনো ওয়াদা করতে চাই না। কারণ আপনারা বিগত দিনে যেসব উন্নয়ন কাজের জন্য আমার কাছে বলেছেন, আমি তা সাধ্যমতো বাস্তবায়ন করার চেষ্টা করেছি। আগামীতে আবার আপনারা সুযোগ করে দিলে আমি কাজ করব। কারণ চাঁদপুরকে আরও উন্নত ও সমৃদ্ধ করতে হবে, যোগ করেন মন্ত্রী।

তিনি বলেন, আমাদের শেখ হাসিনা প্রতিদিন মানুষের কল্যাণের জন্য কাজ করেন। দেশের কল্যাণে কাজ করেন। যে কল্যাণের কথা আমাদের প্রতিদিন পাঁচ ওয়াক্তের আজানে বলা হয়ে থাকে। তিনি দেশের প্রতিটি অসহায় মানুষের জন্য ভাতার ব্যবস্থা করেছেন। ভূমিহীনদের ঘর করে দিয়েছেন। তাই শেখ হাসিনার সরকারের কোনো বিকল্প নেই।

তারেক জিয়া প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়ার এক পুত্র মারা গেছেন, আরেক পুত্র বেঁচে আছেন। তিনি দেশের জন্য কী করছেন? তিনি লন্ডনে বসে বাংলাদেশে সন্ত্রাসী হামলার নির্দেশ দেন।

তিনি লন্ডনে বসে মনোনয়ন বাণিজ্য করেন উল্লেখ করে তিনি বলেন, লন্ডনে বসে একই নির্বাচনী এলাকায় একাধিক ব্যক্তিকে মনোনয়ন দেন টাকার বিনিময়ে। আর বঙ্গবন্ধুকন্যার পুত্র ও কন্যা কী করছেন? আর তারা কি করছেন? কথায় বলে ‘বৃক্ষ তোমার নাম কী, ফলে পরিচয়। ’

মন্ত্রী বলেন, আজ আমরা সঠিক পথ বেছে নেব। আমাদের সন্তানেরা যেন বিপথে না যায়। সন্ত্রাসী ও জঙ্গি না হয়। কারণ লন্ডনে বসে যিনি কাজ করেন, ষড়যন্ত্র করেন, তিনিই সন্ত্রাসী ও জঙ্গিবাদের মূলহোতা। আমরা আমাদের সন্তানদের সে রকম জঙ্গি ও সন্ত্রাসী হিসেবে চাই না। আমরা চাই, তারা জ্ঞানে-বিজ্ঞানে ও প্রযুক্তিতে বড় এবং ভালো মানুষ হবে। আইনসম্মত যে কোনো পেশায় সে কাজ করে সুখী হবে। তাই আমাদের সে নেতৃত্বই বেছে নিতে হবে, যে নেতৃত্ব আমাদের সে পথেই নিয়ে যায়। সে কারণে শেখ হাসিনার সরকারের কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন-চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নাছরিন, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, চাঁদপুর সদরের রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হজরত আলী বেপারী।

সভাপতির বক্তব্য দেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান। যৌথ সঞ্চালনায় ছিলেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী ও হাইমচর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুর হোসেন পাটওয়ারী।

উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।