ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপির শীর্ষ নেতাদের হুকুমে ২৮ অক্টোবর বাসে আগুন: ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
বিএনপির শীর্ষ নেতাদের হুকুমে ২৮ অক্টোবর বাসে আগুন: ডিবি ডিবির হাতে গ্রেপ্তার যুবদলের দুই নেতা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার সময় দুটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় রমনা থানা যুবদলের দুই নেতাকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন- রমনা থানা যুবদল ১৯ নং ওয়ার্ডের সিনিয়র যুগ্ম আহবায়ক মহিউদ্দিন হৃদয় (৩৬) ও আহ্বায়ক আল আমিন মাহিন (৩৩)।

এদের মধ্যে হৃদয়ের নামে ২ টি ও আল আমিনের নামে ৪ টি মামলা রয়েছে।

এ সময় ঘটনার দিন বাসে আগুন দেওয়ার সময় তাদের পরিহিত শার্ট, ৩ টি স্পিডের বোতলে রাখা পেট্রোল, ১ টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) তাদেরকে খিলগাঁও থেকে গ্রেপ্তারের বিষয়টি জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি জানায়, বিএনপি শীর্ষ নেতাদের হুকুমে ও ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের নেতৃত্বে গ্রেপ্তাররা যাত্রীবাহী ১টি বাস ও পুলিশের একটি গাড়িতে আগুন দেয়।

গত ২৮ অক্টোবর বিকেলে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের শীর্ষ নেতা কর্মীরা হাতে লাঠিসোঠা, লোহার রড, ইট পাটকেল ও ককটেলসহ বিভিন্ন মারাত্নক অস্ত্রেসস্ত্র নিয়ে রাজমনি ক্রসিং, অফিসার্স ক্লাব এবং সার্কিট হাউস রোডে সহিংসতা চালায়। তারা রাষ্ট্র বিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে শান্তিনগর মোড়ের দিকে এসে শান্তিনগরে পুলিশের গাড়ি ও মৌচাক মোড় ফ্লাইওভারে বলাকা পরিবহনের যাত্রীবাহি ১ টি বাসে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় গত ৩১ অক্টোবর রমনা থানায় একটি মামলা (নং- ২৫) দায়ের করা হয়।

ডিবি আরও জানায়, মামলার এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা আরো অনেক বিএনপি নেতাকর্মীরা সিনিয়র নেতাদের নির্দেশে নৃশংস কর্মকাণ্ড চালায়।

ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ঘটনার শুরু থেকেই ডিবি রমনা বিভাগ ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে বাসে আগুন দেওয়ার সঙ্গে সরাসরি জড়িত ২ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, বিএনপি শীর্ষ নেতাদের হুকুমে ও ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের নেতৃত্বে গ্রেপ্তাররা ২৮ অক্টোবর বলাকা পরিবহনের যাত্রীবাহী ১ টি বাস ও পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। গ্রেপ্তাররা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

 

বাংলাদেশ সময়:১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।