ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন রিমান্ডে

নরসিংদী: নরসিংদীতে বিস্ফোরক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

পুলিশ সাতদিনের রিমান্ড চাইলে মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে নরসিংদী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহেদী হাসান একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নরসিংদীর কোর্ট পুলিশের পরিদর্শক মো. দেলোয়ার হোসেন চৌধুরী এ তথ‍্য নিশ্চিত করে বলেন, বিস্ফোরক মামলায় মঙ্গলবার খায়রুল কবির খোকনকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. আফজাল মিয়া।  আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নরসিংদী সদর মডেল থানার এসআই মো. আফজাল মিয়া জানান, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে ছাত্রদলের দুই নেতা হত্যা এবং বিস্ফোরক মামলায় খায়রুল কবির খোকন হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। চলতি বছরের ২৭ জুলাই তার সেই জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। গত ১০ অক্টোবর ঢাকা থেকে খায়রুল কবির খোকনকে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

চলতি বছরের ২৫ মে বিকেলে জেলা ছাত্রদলের বহিষ্কৃত নেতারা ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে শতাধিক মোটরসাইকেল নিয়ে শোডাউন করছিলেন। তারা চিনিশপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের দিকে যাওয়ার পথে জেলখানা মোড়ে দুর্বৃত্তদের গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বহিষ্কৃত নেতা সাদেকুর রহমান সাদেক ও তার সহযোগী আশরাফুল হক। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সাদেকুর রহমান এবং পরদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশরাফুল হক মারা যান। এ ঘটনায় ২৬ মে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে আরও ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামি করে নরসিংদী সদর মডেল থানায় মামলা করেন।  


এছাড়াও খায়রুল কবির খোকনের নামে ডিএমপির রমনা মডেল থানা, পল্টন থানা, মতিঝিল থানা, ভাটারা থানা, শাহাবাগ থানা এবং নরসিংদী সদর মডেল থানাসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা বিচারাধীন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।