ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মৌলভীবাজারে ৫ বিএনপি নেতাকর্মী গ্রেপ্তার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
মৌলভীবাজারে ৫ বিএনপি নেতাকর্মী গ্রেপ্তার

মৌলভীবাজার: দেশব্যাপী বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির তেমন প্রভাব পড়েনি মৌলভীবাজার জেলায়। তবে বিক্ষিপ্তভাবে জেলা সদরের বিভিন্ন এলাকায় পিকেটিং, অবরোধ ও নাশকতা করছে বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সম্প্রতি নাশকতাসহ নানা অভিযোগে জেলা বিএনপির পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) তাদের মৌলভীবাজার কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্র জানায়, গ্রেপ্তারদের মধ্যে জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলামও রয়েছেন। এরআগে, ৭ নভেম্বর রাতে মৌলভীবাজার সদর উপজেলার শমসেরগঞ্জের নিজ বাড়ি থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার হওয়া অন্যরা হলেন সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান শফি, বিএনপি কর্মী তানভীর আহমদ, মো. ইনসান আলী ও নাইম আহমদ।

মৌলভীবাজার মডেল থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী বলেন, কনকপুর এলাকার ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতা মামলা দায়ের করা হয়েছে। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

এদিকে, মৌলভীবাজারে বিএনপির ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধরপাকড় অব্যাহত রাখায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান। তিনি বলেন, জেলা বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসা-বাড়িতে বিনা কারণে অভিযান চালিয়ে তাদের আটক করা হচ্ছে।

এ সময় নির্বিচারে গ্রেপ্তার বন্ধ করে অবিলম্বে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

এরআগে, গত ৫ নভেম্বর অগ্নিসংযোগ, মানুষের স্বাভাবিক জীবনযাপনে বাঁধা, যান চলাচলে ব্যারিকেড ইত্যাদি অভিযোগে মৌলভীবাজার সদরে বিএনপি, যুবদল, ছাত্রদলের আরও সাত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
বিবিবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।