ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের চক্রান্তে লিপ্ত: শিরীন আখতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের চক্রান্তে লিপ্ত: শিরীন আখতার

ঢাকা: আন্দোলনে ব্যর্থ বিএনপি-জামায়াত এখন নির্বাচন বানচালের চক্রান্তে লিপ্ত বলে উল্লেখ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার।  

শনিবার (১১ নভেম্বর) বিকেল ৪টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন।

 

শিরীন আখতার বলেন, গত ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশের নামে বিএনপি-জামায়াত সারাদেশ থেকে আগুন সন্ত্রাসী, গুপ্ত হামলাকারীদের জড়ো করে ঢাকায় পুলিশ পিটিয়ে হত্যা করেছে, প্রধান বিচারপতির বাসভবন, অন্যান্য বিচারপতিদের বাসভবনে হামলা করেছে, মার্কেটে আগুন দিয়েছে, বাস পুড়িয়েছে।  

জাসদের সাধারণ সম্পাদক বলেন, দেশের উন্নয়ন, অপ্রতিরোধ্য অগ্রগতি, গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত একের পর এক হরতাল-অবরোধের নামে গুপ্ত হামলা, অগ্নিসংযোগ, হামলা, ভাঙচুরের পথ বেছে নিয়েছে। দেশে অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি ও সাংবিধানিক ধারার বাইরে নেওয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

তিনি বলেন, শান্তি বিনষ্টকারী, নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি ও গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করতে চায়। আন্দোলনে ব্যর্থ বিএনপি-জামায়াত এখন নির্বাচন বানচালের চক্রান্তে লিপ্ত রয়েছে।  

শিরীন আখতার জাতীয় যুব জোটকে যুব সমাজকে সংগঠিত করে, জনগণকে সঙ্গে নিয়ে সন্ত্রাসী বিএনপি-জামায়াত অশুভ শক্তির অপতৎপরতা রুখে দেওয়ার আহ্বান জানান।

যুব জোটের সভাপতি শরিফুল কবির স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজনের সঞ্চালনায় মিছিলে আগে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন- জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুব জোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি, কেন্দ্রীয় কমিটির সদস্য আলী হাসান তরুন, সহ-সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ, প্রদীপ কুমার রায়, শুভংকর দে বাপ্পা, ফজলুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বাচ্চু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।