ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাকিব হত্যা: যুবলীগ নেতা শাওনসহ ২৬ জনকে আসামি করে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
রাকিব হত্যা: যুবলীগ নেতা শাওনসহ ২৬ জনকে আসামি করে মামলা

ময়মনসিংহ: ময়মনসিংহে যুবলীগ নেতাকর্মীদের ছুরিকাঘাতে আব্দুর রাজ্জাক রাকিব (২৪) নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় ২৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। রাকিব ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু বক্কর সিদ্দিক সাগরের ভাতিজা।

রোববার (১২ নভেম্বর) ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করে নিহতের মা হাসি আক্তার বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলাটি করেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের চাচা ও আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক সাগর।

মামলায় মহানগর যুবলীগের বহিষ্কৃত সদস্য শাওন পারভেজসহ ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। শাওন ও মাজাহারুল ইসলাম ছাড়া বাকি আসামিদের নাম ও পরিচয় জানা যায়নি। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করা হয়েছে।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, এ ঘটনায় মাজাহারুল ইসলাম নামে এক আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।  

এর আগে নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, শনিবার জেলার তারাকান্দা ও ফুলপুরে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। এসব অনুষ্ঠানে আলাদা তিনটি হাইয়েজ গাড়ি নিয়ে যোগ দেন ময়মনসিংহ নগরের চরপাড়ার বাসিন্দা ও মহানগর যুবলীগের বহিষ্কৃত নেতা শাওন পারভেজ ও তার কর্মীরা। রাতে কর্মসূচি শেষে ময়মনসিংহ নগরে ফেরার পথে চায়না মোড়ের টোল প্লাজায় পৌঁছালে সাইড দেওয়া নিয়ে এক ট্রাকচালকের সাথে তর্কে জড়ান শাওন পারভেজ ও তার কর্মীরা। একপর্যায়ে যুবলীগ নেতাকর্মীরা ট্রাকচালককে মারধর শুরু করেন। এসময় স্থানীয় বাসচালকসহ অন্যরা তাদের থামাতে গেলে যুবলীগ নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যান। এতে আব্দুর রাজ্জাক রাকিব, সাদেক আলী, শহিদ মিয়া নামে তিনজন রক্তাক্ত জখম হন। এ অবস্থায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক আব্দুর রাজ্জাক রাকিবকে মৃত ঘোষণা করেন।   আহত দুজন হলেন- একই এলাকার জায়েদ উদ্দিনের ছেলে সাদেক আলী (৩২) ও ৩৩ নম্বর ওয়ার্ডের চর ঝাউগড়া এলাকার মৃত আক্তার আলীর ছেলে শহিদ মিয়া (৪০)। তারা পেশায় বাসচালক।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।