ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিষখালী নদীতে শতাধিক নৌকা নিয়ে র‌্যালি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
বিষখালী নদীতে শতাধিক নৌকা নিয়ে র‌্যালি

পাথরঘাটা (বরগুনা): বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা মানুষকে জানাতে বরগুনার পাথরঘাটা উপজেলায় ‘উপকারভোগী ও উন্নয়ন সমাবেশ’ হয়েছে। এ সমাবেশের অন্যতম আকর্ষণ ছিল শতাধিক নৌকার র‌্যালি।

 

সোমবার (১৩ নভেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নের কাকচিড়া কলোনি মাঠে এ সমাবেশ হয়। এসময় পাশের বিষখালী নদীতে শতাধিক নৌকা নিয়ে র‌্যালি করা হয়। ভিন্ন ধরনের এ র‌্যালি দেখতে অসংখ্য মানুষ ভিড় করেন।

কাকচিড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা।  

বিশেষ অতিথি ছিলেন- বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, পাথরঘাটা পৌর মেয়র ও পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন আকন, ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নাদিম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি ওয়ালিদ মক্কী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইকুল ইসলাম শাকিল, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, পাথরঘাটা উপজেলার সাত ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।

উন্নয়ন সমাবেশে জেসমিন বেগম বলেন, আমি গৃহহীন ছিলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মাথা গোঁজার ঠাঁই দিয়েছেন। আমি আজ রাতে শান্তিতে ঘুমাতে পারছি। আমি প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।

জেলে কবির হোসেন বলেন, সাবেক এমপি গোলাম টুলু ১৫টি নৌকা দিয়েছিলেন, সেই নৌকা দিয়ে মাছ শিকার করি। আগে সাগরে মাছ শিকার করতে গেলে জলদস্যুরা অপহরণ করে মুক্তিপণ দাবি করত, বাড়ির জমি বিক্রি করে টাকা দিয়ে জেলেদের ছাড়িয়ে আনতে হতো। আজ সাগরে জলদস্যু নেই, টুলু এমপি থাকাকালে সাগরে জলদস্যুর কথা প্রধানমন্ত্রীর কাছে বারবার বলায় দস্যু দমন হয়েছে। আজ আর সাগরে ডাকাত নেই। তাছাড়া বর্তমান সরকার আমাদের জাল দেয়। প্রতি বছর ২০০ কেজি চাল পাই। আমরা সব সময়ই আওয়ামী লীগের সঙ্গে আছি।  

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জহির আহমেদ শিমু বলেন, এ সমাবেশের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ, বরগুনা-২ আসনে সুলতানা নাদিরাকে মনোনয়ন দিয়ে বিজয়ী করবেন।

প্রধান অতিথি সংসদ সদস্য (এমপি) সুলতানা নাদিরা বলেন, এ সরকারের উন্নয়নের কারণে গ্রামগুলোতে শহরের মতো উন্নয়ন হয়েছে। বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পাচ্ছেন সাধারণ মানুষ। এখন বিদ্যালয়ের শিক্ষার্থীরা বছরের শুরুতেই বিনামূল্যে বই পায়। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকারি উন্নয়ন বাস্তবায়নে মানুষের জীবনযাত্রার মান বেড়েছে।  

তিনি আরও বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীদের বিজয়ী করতে হবে। আবার শেখ হাসিনাকে দেশের প্রধানমন্ত্রী করতে হবে। সেই সঙ্গে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলে কোনো ষড়যন্ত্র আমাদের ক্ষতি করতে পারবে না।

আমার স্বামী (গোলাম টুলু) এ আসনের এমপি ছিলেন। তিনি মারা যাওয়ার পর থেকেই মাঠ পর্যায়ে তার হাল আমি ধরেছি। আমি জনগণের সঙ্গে আছি, পূর্ণাঙ্গ এমপি না হওয়ায় জনগণের চাহিদা মেটাতে পারছি না। আমি চাই প্রধানমন্ত্রী আমাকে এবার নৌকার মনোনয়ন দিয়ে জনগণের চাহিদা অনুযায়ী কাজ করার সুযোগ দিন, যোগ করেন নাদিরা।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।