ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যশোর কারা ফটক থেকে বিএনপির তিন নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
যশোর কারা ফটক থেকে বিএনপির তিন নেতা গ্রেপ্তার প্রতীকী ছবি।

যশোর: কারা মুক্তির পর যশোর কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে বিএনপির তিন নেতাসহ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নাশকতার অন্য মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে চালান দেওয়া হয়েছে।



এর আগে সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যার পরে যশোর কারাগার ফটক থেকে তাদের আটক করা হয় বলে দাবি বিএনপির।

আটককৃত নেতাদের মধ্যে আছেন, যশোরের অভয়নগর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মশিয়ার রহমান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাঈম উদ্দিন বিজয় ও পৌর ছাত্রদলের আহ্বায়ক আসাদুজ্জামান।
যশোর জেলা বিএনপির মিডিয়া সেলের সমন্বয়ক জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ নেওয়াজ ইমরানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী মাসুদ বলেন, কারা ফটক থেকে কাউকে আটক করা হয়নি। নওয়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের নামে একাধিক মামলা রয়েছে। একটি মামলা থেকে তারা জামিন নিয়েছেন নাশকতার অন্য মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

বিএনপির দাবি, মঙ্গলবার রাজপথে কোনো কর্মসূচি না থাকলেও যশোরে থেমে নেই বিএনপি নেতাকর্মীদের আটক অভিযান। সোমবার বিকেল থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত ছয় নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এদিকে সোমবার রাতে অভিযান চালিয়ে শার্শা উপজেলার নাভারণ কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক সাজেদুর রহমান ও কেশবপুর উপজেলার হাসানপুর ইউনিয়ন বিএনপি নেতা জিয়াউর রহমানকে আটক করেছে পুলিশ। এছাড়াও যশোর জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে চৌগাছার লস্করপুর গ্রামে মারধর করা হয়েছে। আওয়ামী লীগের একদল সন্ত্রাসী তার ওপর হামলা ও নির্মম নির্যাতন করে বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম বলেন, রাজপথে বিএনপির মঙ্গলবার কোনো কর্মসূচি না থাকলেও পুলিশ বিএনপির নেতাকর্মীদের গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে। দলের নেতাকর্মীরা গণগ্রেপ্তার এড়াতে ঘরে থাকছে না। এই শীতের মধ্যে তারা গ্রামের মাঠে-ঘাটে রাত জেগে মানবেতর জীবনযাপন করছেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।